‘২৯ বছর বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা হয়েছে’

বাংলাদেশ রাজনীতি

নিখাদ বার্তাকক্ষ: জিয়া, এরশাদ, খালেদা জিয়া বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করেছিল বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

সোমবার সন্ধ্যায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় আ.ক.ম মোজাম্মেল হক বলেন, জিয়া, এরশাদ, খালেদা জিয়া ২৯ বছর রাষ্ট্র পরিচালনা করেছে। তারা চায়নি বাংলাদেশ আত্মনির্ভরশীল, মর্যাদাশীল রাষ্ট্রে পরিণত হোক। তাদের স্বাদের পাকিস্তান যেমন একটা ব্যর্থ, অকার্যকর রাষ্ট্র, বাংলাদেশকেও তারা তেমনি একটি ব্যর্থ, অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চেষ্টা করেছিলেন।

মন্ত্রী আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা বেঁচে আছেন বলেই আমরা বাঙ্গালি জাতি আজ মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি। পৃথিবীর বুকে রোল মডেল হয়েছি। তাদের ২৯ বছরে কি হয়েছে আর বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার আমলে কি হয়েছে এই চিত্রটা একটু তুলনা করুন।

মতবিনিময় সভায় কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরীসহ জেলার মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *