চরফ্যাশন সদর রোডে কোনো ভ্রাম্যমান দোকান থাকবে না– মেয়র মোরশেদ৷

চর ফ্যাশন প্রচ্ছদ সমাজ সেবা

চরফ্যাশন সদর রোডে কোনো ভ্রাম্যমান দোকান থাকবে না– মেয়র মোরশেদ৷

নিখাদ বার্তাকক্ষ।।
ভোলার চরফ্যাশন পৌর শহর কে যানজটমুক্ত এবং নিরাপদে জনসাধারণের চলাচল নিশ্চিত করতে পৌর মেয়র মোঃ মোরশেদ মিয়া বলেন, চরফ্যাশন সদর রোডে কোনো ভ্রাম্যমান দোকান থাকবে না৷ আজ থেকে সদর রোডে কোনো ভ্রাম্যমাণ দোকান বসতে দেয়া হবেনা৷ শনিবার (৯ এপ্রিল) সকাল ১০ টায় চরফ্যাশন সদর রোড থেকে অবৈধ ভ্রাম্যমান দোকান উচ্ছেদ কালে সাংবাদিকদের কাছে পৌর মেয়র এসব কথা বলেন৷

মেয়রের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে নাগরিক সমাজ অনুরোধ জানিয়েছেন যে, কোন অজ্ঞাত কারনে আবার যেন এরা ভাসমান দোকানপাট নিয়ে সদর রোডে বসতে না পারে। জানা যায়, বিগত কয়েক বছর যাবৎ এই সিন্ডিকেট চক্র চরফ্যাশন বাজারে ফুটপাতে অলি গলিতে টাকার বিনিময়ে দোকানপাট বসিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।ফলে ভোগান্তিতে পরছে সাধারণ মানুষ এ দোকান ব্যবসায়ীরা।

দীর্ঘদিন এরা প্রভাব বিস্তার করে ইজারা আইন অমান্য করে আসছে।এদের কোন দলমত নেই, এরা নিজেদের স্বার্থে এরা সব সময় সরকারিদল করে। সব সরকারের আমলে এরা চালায় এই অবৈধ দোকান ব্যবসা।তাদের কাছে সবাই জিম্মি। লক্ষ লক্ষ টাকা দিয়ে ঘরভাড়া নিয়ে মুল ব্যবসায়ীরা তাদের নিকট অসহায়।

পর্যটন এলাকাখ্যাত চরফ্যাশন সদর রোড ছিল পথচারী ও যানবাহন চলাচলে অনুপযোগী। সদর বোডে অচলাবস্থা নিয়ে কয়েকদিন সদর রোড নিয়ে গণমাধ্যমকর্মিরা পৌর মেয়র ও প্রশাসনের দৃস্টি আকর্ষন করলে সরেজমিন পরিদর্শন করে মেয়র মহোদয় জনস্বার্থে বিষয়টি আমলে নিয়ে সদর রোডের অবৈধ দোকানপাট সরিয়ে পরিচ্ছন্ন শহরে পরিনত করার জন্য অভিযান পরিচালনা করেন।

মেয়র মোঃ মোরশেদ আরও বলেন, জনসাধারণের নির্বিঘ্নে চলাচলে রাস্তার উপরে কোন দোকান বসতে দেয়া হবেনা।এবং রাস্তার উপর কোন ছাতা ঝুলাতে পারবেনা। এব্যাপারে জিরো ট্রলারেন্স থাকবে।সদর রোডে দোকানপাট বসা নিয়ে কোন তদ্বির চলবেনা।তিনি আরও বলেন, সদর রোড পৌরসভার ইজারামুক্ত।কেউ এই আঞ্চলিক মহাসড়কে কোন দোকানপাট বসলে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেয়া হবে। এই আদেশ কঠোরভাবে বাস্তবায়নের জন্য পৌরসভার টিম প্রতিদিন শহরে মনিটরিং করবে বলেও জানান৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *