টাকার বিনিময়ে শিশুদের খেলার মাঠ দখল দিলেন প্রধান শিক্ষক

অপরাধ চর ফ্যাশন প্রচ্ছদ

চরফ্যাশন(ভোলা)প্রতিনিধি.

উপজেলার জাহানপুর ইউপির ১৫১ নং ওমরাবাজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের খেলাধুলার মাঠ দখল করে গাছ রোপন করেছেন ভূমিদস্যুরা।প্রায় তিন লক্ষ টাকার বিনিময়ে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক,সভাপতি ও সহ-সভাপতির যোগসাজশে এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ স্থানীয়দের।

সরেজমিন পরিদর্শন ও বিশ্বস্ত সূত্রে জানা গেছে,
১৯৭২ সালে প্রতিষ্ঠা লগ্নে শিক্ষা প্রতিষ্ঠান কে ৯৯(নিরানব্বই) শতাংশ জমি দান করে অনন্ত কুমার,গৌরাঙ্গ চন্দ,নারায়ণ চন্দ্র,নিকুঞ্জ চন্দ্র দাস নামে ব্যাক্তিরা।পরবর্তীকালে প্রতিষ্ঠানের নামে নাম জারী,দাখিলা সহ সকল কাগজ পত্রে ৯৯(নিরানব্বই)শতাংশ বহাল তবিয়তে রয়েছে।পাশবর্তী জসিম গংরা জমির মালিক দাবি করে দখলের চেষ্টা করলে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক নজরুল ইসলাম আদালতে মামলা দায়ের করেন।কোনোভাবে কোমলমতি শিশুদের খেলার মাঠসহ জমি দখল করতে না পেরে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক,ম্যানেজিং কমিটির সভাপতি আবু তাহের ও সহ-সভাপতি মিজানুর রহমান প্রায় ০৩(তিন) লক্ষ টাকা উৎকোচ নিয়ে খেলার মাঠে গাছ রোপন করে জমি দখলের সুযোগ করে দেন।

স্থানীয় মেজবাহ(৩৭)জানায়,বিগত ২০১৮-১৯,২০১৯-২০,২০২০-২১ ইং অর্থবছরের স্লীপ,রুটিন ম্যানেজম্যান্ট,ওয়াস ব্লক ও ক্ষদ্র মেরামতের বাজেটের টাকা কোনো কাজ না করে আত্মসাৎ করেছেন প্রধান শিক্ষক,সভাপতি ও সহ-সভাপতি।

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করেন।ম্যানেজিং কমিটির সভাপতি আবু তাহের কে মুঠোফোনে পাওয়া যায় নি।তবে সহ-সভাপতি মিজানুর রহমান নিজেকে সংবাদকর্মী পরিচয় দিয়ে পরে কথা বলবেন বলে প্রতিবেদকে জানায়।

এ বিষয়ে উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সফিকুল ইসলাম জানান স্কুলের জমির দখল টাকার বিনিময়ে কাউকে দেওয়ার বিধান নাই। কেউ যদি এমন কান্ডে জড়িত থাকে তার বিরুদ্ধে ব‍্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *