সাংবাদিক আবুল কালাম আজাদের জন্মতিথীতে নিখাদ খবর পরিবারের শুভ কামনা।

খুলনা প্রচ্ছদ

নিখাদ বার্তাকক্ষ: সাতক্ষীরার সাংবাদিক সমাজের কিংবদন্তিদের মধ্যে অন্যতম সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক পত্রদূতের উপদেষ্টা সম্পাদক ও চ্যানেল আই’র সাতক্ষীরা প্রতিনিধি আবুল কালাম আজাদের ৫৫তম জন্মদিন আজ।

সাতক্ষীরার সাংবাদিকতার কিংবদন্তিদের মধ্যে অন্যতম সদাহাস্যময় সাংবাদিক আবুল কালাম আজাদের জন্মতিথীতে #নিখাদ_খবর_পরিবারের সদস্য যথাক্রমে ” দৈনিক নিখাদ খবর” ও অনলাইন ভার্সন “ই-নিখাদ খবর” এবং সাপ্তাহিক দূর্ণীতি ও অবক্ষয় এবং প্রস্তাবিত ইউটিউব চ্যানেল “নিখাদ টিভি”র পক্ষ থেকে জানাই নিখাদ ভালোবাসা,মুজিবীয় শুভেচ্ছা ও শুভ কামনা।

১৯৬৭ সালের ২৪ নভেম্বর তিনি জন্মগ্রহণ করেন।

সাংবাদিকতা নেতা আবুল কালাম আজাদ সাতক্ষীরার বিভিন্ন আন্দোলন সংগ্রামে অপরিসীম ভূমিকা রেখেছেন। বিশেষভাবে উল্লেখযোগ্য, তিনি ভূমিহীন নেত্রী জায়েদা, সাতক্ষীরার ভোমরা বন্দরের প্রতিষ্ঠাতা স ম আলাউদ্দিন, সাংবাদিক চঞ্চল সিংহ, কৃষক নেতা সাইফুল্লাহ লস্কর হত্যার বিচারের দাবিতে আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকা পালনের মাধ্যমে নেতৃত্ব দিয়েছেন। তিনি সাতক্ষীরার ভূমিহীন আন্দোলনের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব। সাতক্ষীরার জলাবদ্ধতা নিরসনে আজও আপোষহীন নেতৃত্ব দিয়ে লক্ষ লক্ষ মানুষের মাঝে আশার আলো জ্বালিয়ে রেখেছেন। উল্লেখ্য যেআবুল কালাম আজাদ ২০১৩ সালে সাতক্ষীরায় গণজাগরণ মঞ্চের নেতৃত্ব দিয়ে স্বাধীনতা সংগ্রামের চেতনা বিরোধীদের রাজপথ থেকে হঠিয়েছিলেন। তিনি সাতক্ষীরার প্রত্যেকটি ন্যায়ভিত্তিক আন্দোলনে জনগণের অধিকার প্রতিষ্ঠায় নিরন্তর সংগ্রাম চালিয়ে যাচ্ছেন।

আবুল কালাম আজাদ আশির দশকের শুরু থেকে অদ্যাবধি সাতক্ষীরায় স্বাধীনতা সংগ্রামের চেতনায় বিশ্বাসী হয় ও মহান মুক্তিযুদ্ধের স্বপক্ষের সব আন্দোলন সংগ্রামে আপোষহীনভাবে নেতৃত্ব দিয়ে জনগণকে মুক্তির মিছিলে সংগঠিত করেছেন।
বাংলাদেশ ছাত্রমৈত্রীর মাধ্যমে ছাত্র রাজনীতিতে প্রবেশ করলেও স্বাধীনতা সংগ্রামের চেতনায় বিশ্বাসী হয়ে মহান মুক্তিযুদ্ধের পক্ষের সকল গণমুক্তির আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন। আন্দোলন করেছেন গণতন্ত্রের মুক্তির জন্য স্বৈরশাসনের বিরুতাছাড়া সাতক্ষীরা প্রেসক্লাবের অবকাঠামোগত উন্নয়ন ও সাংবাদিকদের কল্যাণে তার পদক্ষেপ বিশেষভাবে উল্লেখযোগ্য।

দীর্ঘদিন ধরে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়েছেন দৈনিক পত্রদূতকে। পরিণত করেছেন নির্যাতিত নিপীড়িত মানুষের আশা ভরসার কেন্দ্রে। আবুল কালাম আজাদ সাতক্ষীরার উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিতে এবং শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠায় বলিষ্ঠ নেতৃত্ব দিয়ে বুনে যাচ্ছেন স্বপ্নের বীজ। সেই সাথে দৈনিক পত্রদূত পত্রিকার মাধ্যমে আবুল কালাম আজাদ গড়ে তুলেছেন সাংবাদিক তৈরির পাঠশালা ও কোচিং সেন্টার। তাছাড়া পত্রদূত প্রিন্টার্স উদ্বোধনের মাধ্যমে সাতক্ষীরায় অত্যাধুনিক প্রকাশনা প্রতিষ্ঠান বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করেন ও অসংখ্য সংবাদপত্র প্রকাশনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *