কুমিল্লা উত্তর ও লক্ষ্মীপুর যুবলীগের কমিটি বিলুপ্ত

প্রচ্ছদ রাজনীতি

নিখাদ বার্তাকক্ষ: দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে লক্ষ্মীপুর জেলা ও কুমিল্লা উত্তর যুবলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে। শনিবার (২ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে দলটির দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, ২০১৭ সালের ২৩ নভেম্বর এ কে এম সালাহ উদ্দিন টিপুকে সভাপতি ও আবদুল্লাহ আল নোমানকে সাধারণ সম্পাদক করে তিন বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়। এরপর নানা বির্তকে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়নি। গত ২১ সেপ্টেম্বর প্রায় ৪ বছর পর প্রথম লক্ষ্মীপুরে জেলা যুবলীগের বর্ধিত সভার আয়োজন করা হয়। যুবলীগ ও ছাত্রলীগের সাবেক অন্তত ১০ নেতা জেলা যুবলীগের প্রার্থিতা ঘোষণা করে বর্ধিত সভার অতিথি কেন্দ্রীয় নেতাদের বরণের জন্য সড়কের পাশে দাঁড়িয়ে ছিল। অপেক্ষারত নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়। এতে জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ নুরুল আজিম বাবর ও সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ইউনুছ হাওলাদারসহ অন্তত ১২ নেতাকর্মী আহত হয়। ওই ঘটনায় যুবলীগ নেতা টিপুর আহতের ছবি তাৎক্ষণিক ফেসবুকে ছড়িয়ে পড়ে।

যুবলীগের দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ বলেন, কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা ও দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে গঠনতন্ত্রের ২৩ ধারা মোতাবেক লক্ষ্মীপুর জেলা ও কুমিল্লা উত্তর শাখার কমিটি বিলুপ্ত করা হয়েছে। যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের যৌথ স্বাক্ষরে এ কমিটি বিলুপ্ত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *