সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

রাজনীতি সারাদেশ


নিখাদ বার্তাকক্ষ : প্রাণবন্ত আলোচনার মধ্যদিয়ে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির দ্বিতীয় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কস্থ বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাবেক সাংসদ এ কে ফজলুল হকের সভাপতিত্বে উক্ত সভা অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো.নজরুল ইসলাম।

গত ১১ সেপ্টেম্বর জেলা কমিটির প্রথম সভার মাত্র ১৪ দিনের ব্যবধানে দ্বিতীয় সভাটি অনুষ্ঠিত হলো। যদিও প্রথম সভাটি শুধুমাত্র পরিচিতি পর্বের মধ্যে সীমাবদ্ধ ছিল। ফলে বলা যায় গতকাল শনিবারই ছিল প্রথম সাংগঠনিক সভা। এই সভায় জেলা কমিটির ৭৪ সদস্যের মধ্যে ৬৮ জন উপস্থিত ছিলেন। এছাড়া একজন সহ-সভাপতি অসুস্থতাজনিত কারণে মেডিকেল সার্টিফিকেট দিয়ে অনুপস্থিত ছিলেন।

এরআগে চলতি সালের ৮ জানুয়ারি নবীন-প্রবীনদের সমন্বয়ে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন দেন দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ২০১৯ সালের ১২ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ সাতক্ষীরা জেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিলে পুনরায় মুনসুর আহমেদ সভাপতি ও নজরুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। ২০১৯ সালের ১২ ডিসেম্বর সাতক্ষীরার শহীদ আব্দুর রাজ্জাক পার্কে অনুষ্ঠিত কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে সভাপতি-সাধারণ সম্পাদক পদে পুনরায় তাদের নাম ঘোষণা করেন কাউন্সিলের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান। ২০২০ সালের ফেব্রয়ারি ইন্তেকাল করেন সভাপতি মুনসুর আহমেদ। সভাপতির মৃত্যুর পর করোনাকালীন পরিস্থিতিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলামের নেতৃত্বে নতুন কমিটির নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে উঠে। বিশেষ করে কমিটিতে প্রথমবারের মত স্থান পাওয়া তরুণরা এ সময় বিভিন্ন কর্মকান্ডের মধ্যদিয়ে দলকে চাঙ্গা করে রাখে। তারা কৃষকের ধান কাটা, মাস্ক বিতরণ, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ, অসহায় মানুষের দ্বারে দ্বারে খাদ্য সামগ্রী পৌছে দেওয়াসহ বিভিন্ন কর্মসূচি পালন করে। এছাড়া করোনা সচেতনতায় বিভিন্ন মোড়ে ও এলাকায় ক্যাম্প পরিচালনা করেন। কর্মহীন মানুষের পাশে দাঁড়ান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলামের নেতৃত্বে এসব তরুণ নেতারা।

তারই ধারাবাহিকতায় জেলা কমিটির শনিবারের সভায় আগামী এক মাসের মধ্যে শহরে অফিসের জন্য উপর্যুক্ত জমি নির্বাচনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। একই সাথে সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ এর নামে যৌথ ব্যাংক একাউন্ট খোলারও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়লাভের জন্য দলীয় একক প্রার্থী নির্বাচন বিষয়ে প্রার্থীদের নিয়ে আলোচনায় বসা এবং দলীয় প্রার্থীদের নির্বাচিত করতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানানো হয়। এছাড়া ইউপি নির্বাচনের কারনে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী এই মূহুর্তে সাংগঠনিক কমিটি গঠন না করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক জিএম শফিউল আযম লেনিন সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলীর সদস্য ডা. আফম রুহুল হক-এমপিকে জেলা কমিটির সহ-সভাপতির শূণ্য পদে কো-অপট করার প্রস্তাব দেন। কার্যনির্বাহী কমিটির সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২ এবং সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্যরা।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিএম নজরুল ইসলাম, সহ-সভাপতি মো. শহীদুল ইসলাম, অধ্যাপক আবু আহমেদ, শেখ শাফী আহমেদ, মো. আছাদুল হক, মাস্টার নীলকণ্ঠ সোম, শেখ সাহিদ উদ্দিন, মিসেস সাহানা মহিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, মো. আসাদুজ্জামান বাবু, আ. হ. ম তারেক উদ্দীন, সাংগঠনিক সম্পাদক শফিউল আজম লেলিন, আতাউর রহমান গোলদার, কাজী আক্তার হোসেন, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ওসমান গনি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ডা. মুনছুর আহমেদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফসার আহমেদ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক এডভোকেট আজহারুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ হারুন-উর-রশিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট অনিত কুমার মুখার্জী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক গাজী আনিসুজ্জামান আনিচ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জিএম ফাত্তাহ, মহিলা বিষয়ক সম্পাদক শিমুন শামস্, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সন্তোষ কুমার সরকার, যুব ও ক্রীড়া সম্পাদক শেখ আব্দুল কাদের, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন, শ্রম বিষয়ক সম্পাদক সরদার মুজিব, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সুব্রত কুমার ঘোষ, উপ-দপ্তর সম্পাদক শেখ আসাদুজ্জামান লিটু, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু, কোষাধ্যক্ষ বাবু রাজ্যেশ্বর দাস, নির্বাহী কমিটির সদস্য এসএম শওকত হোসেন, এবিএম মোস্তাকিম, এডভোকেট মোজহার হোসেন কান্টু, শেখ নুরুল ইসলাম, নরীম আলী মাস্টার, ফিরোজ আহমেদ স্বপন, শেখ আব্দুর রশিদ, মো. শাহ্জাহান আলী, মো. সাহাদাৎ হোসেন, ঘোষ সনৎ কুমার, এসএম আতাউল হক দোলন, মো. মনিরুজ্জামান মনি, আমিনুল ইসলাম লাল্টু, সাঈদ মেহেদী, মো. আব্দুল কাদের, অধ্যক্ষ জাফরুল আলম বাবু, মো. আসাদুজ্জামান অসলে, এড: সৈয়দ জিয়াউর রহমান বাচ্চু, এনামুল হক ছোট, মিসেস কহিনুর ইসলাম, মোস্তাফিজুর রহমান নাসিম, নাজমুন নাহার মুন্নি, মো. সামছুর রহমান, মীর জাকির হোসেন, মিসেস মাহফুজা রুবি, ইসমত আরা বেগম, বিশেষ আমন্ত্রিত সম্ভুজিৎ মন্ডল, আলিমুর রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *