করোনা দুর্যোগে প্রধানমন্ত্রীর সাফল্য ‘ম্লান’ করতে সেনাবাহিনীকে নিয়ে ‘বিভ্রান্তি’ সৃষ্টির অপচেষ্টায় কারা?

দূর্নীতি বাংলাদেশ

মিজানুর রহমানঃস্টাফ রিপোর্টার।

করোনা দুর্যোগে প্রধানমন্ত্রীর সাফল্য ‘ম্লান’ করতে সেনাবাহিনীকে নিয়ে ‘বিভ্রান্তি’ সৃষ্টির অপচেষ্টায় কারা?

 

দেশের দুর্যোগকালে করোনা সঙ্কট মোকাবেলায় তীক্ষ বুদ্ধির পরিচয় দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাহসী প্রধানমন্ত্রী দুর্যোগ মোকাবেলাতেও গোটা বিশ্বের কাছে রোল মডেল। প্রধানমন্ত্রীর অব্যাহত পরিকল্পনা সফল বাস্তবায়নেই আশার আলো দেখছেন দেশের সাধারণ মানুষ।

 

করোনাভাইরাসের বিরুদ্ধে মহাযুদ্ধে শুরু থেকেই দেশের প্রতিটি জেলায় ঝড়ঝঞ্ঝায় ভরা কঠিন এক লড়াইয়ে অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি প্রশাসনকে সাহায্য করতে নেমে পড়েন সেনা সদস্যরা।

 

সাধারণ মানুষের দ্বারে দ্বারে গিয়ে সতর্ক প্রচারণার পাশাপাশি স্বাস্থ্যসেবা, গরিব-অভাবী ও দুস্থ মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাবার সহায়তাসহ মানবিক নানা দৃষ্টান্ত স্থাপন করে চলেছে দেশপ্রেমিক এ বাহিনীটির সদস্যরা।

 

করোনা মোকাবেলায় অন্ধকার শেষে আলোর পথের সন্ধান করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সতের কোটির বাংলাদেশকে জেতাতে যখন নিজেদের মৃত্যুভয় তুচ্ছ করে বর্তমান সেনাপ্রধানের নেতৃত্বে তাদের উপর ন্যস্ত দায়িত্ব অতি সফলভাবে চালিয়ে যাচ্ছেন সেনাবাহিনী তখন গুজব ছড়িয়ে, ভিত্তিহীন প্রচারণার মাধ্যমে দেশপ্রেমিক বাহিনীটিকে আঘাত করার অপচেষ্টা চলছে।

 

আর এ অপচেষ্টার সর্বশেষ সংস্করণ হচ্ছে ‘সেনাপ্রধান পদে পরিবর্তন হচ্ছে, নতুন সেনাপ্রধান হচ্ছেন ….’সরকারের সাথে সেনাবাহিনীর দূরত্ব তৈরী হচ্ছে ইত্যাদি ইত্যাদি। সম্পূর্ণ ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত এমন খবর ভেসে বেড়াচ্ছে অখ্যাত, আনাড়ি ও মহান স্বাধীনতার সুমহান চেতনা বিরোধী চক্রের ভূইফোঁড় অনলাইনে এবং কতিপয় ফেসবুক আইডিতে।

 

সূত্র বলছে, প্রকৃত সত্য হচ্ছে- বর্তমান সেনাবাহিনী প্রধানের চাকরির বয়স নুন্যতম আরো এক বছর রয়েছে। অতীতের ধারাবাহিকতায় চলমান মহাদুর্যোগেও নিষ্ঠা, আন্তরিকতা ও বিশ্বস্ততার সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নে নিরলসভাবে দক্ষতার সাথে বাহিনী পরিচালনার কৃতিত্বের কারণেই আবারও স্বাধীনতা বিরোধীদের টার্গেটে পরিণত হয়েছেন বর্তমান সেনাপ্রধান। ফলশ্রুতিতে এসব নিউজ মহল বিশেষের হীন চক্রান্তেরই অংশ।’

 

তবে নির্ভরযোগ্য সূত্র মতে এবং সেনাবাহিনীর অনেকইে বলছেন, ‘শৃঙ্খলা’ সেনাবাহিনীর প্রাণ এবং ‘আনুগত্য’ সেনাবাহিনীর চালিকাশক্তি যা অতীতের চেয়ে বর্তমানে আরো সুদৃঢ় হয়েছে। ফলশ্রুতিতে দেশপ্রেমিক সেনাবাহিনী নিয়ে কেউ এমন গুজব, ভিত্তিহীন খবর ও বিভ্রান্তিতে বিশ্বাস করবেন না, এটা নিশ্চিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *