“মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা ও নেতৃত্বে মহামারির সংকট মোকাবেলা করা হচ্ছে’

জাতীয় প্রচ্ছদ

‌নিউজ ডেক্স : মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা ও নেতৃত্বে সবার সমন্বয়ে করোনাভাইরাস মহামারির এই সংকট মোকাবিলা করা হচ্ছে বলে মনে করছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জননেতা এস এম কামাল হোসেন। আর এই মহামারি মোকাবিলায় সবার সমন্বয় প্রয়োজন হচ্ছে বলে আমলারা রাজনীতিবিদদের ওপরে আধিপত্য বিস্তার করছেন, এমন অভিযোগ বা দাবি সঠিক নয় বলেও মন্তব্য তার।

আজ সোমবার ৫জুলাই ২০২১ ইং সকালে জয়পুরহাট জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবার উদ্বোধনী অনুষ্ঠানে জননেতা এস এম কামাল হোসেন এসব কথা বলেন। তিনি ঢাকায় তার নিজ বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

জয়পুরহাট পৌর আওয়ামী লীগের সভাপতি আজম আলী মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সামছুল আলম দুদু। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি আরিফুর রহমান রকেট, সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, জয়পুরহাট সদর উপজেলা চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক। অনুষ্ঠানটি পরিচালনা করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন হিমু।

করোনার এই সংকটকালে অসহায় মানুষের পাশে মানবিক সহায়তা নিয়ে দাঁড়াতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান জননেতা এস এম কামাল হোসেন। তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে করোনার শুরু থেকে মানুষের পাশে দাঁড়িয়েছে। করোনার শুরু থেকেই আমাদের নেতাকর্মীরা মানুষের পাশে আছে, এখনো আছে, ভবিষ্যতেও থাকবে। আপনাদের এই উদ্যোগ করোনা আক্রান্ত অসহায় মানুষের কল্যাণে কাজে লাগবে— এটাই হলো আওয়ামী লীগের রাজনীতি।

রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক জননেতা এস এম কামাল বলেন, করোনার শুরু থেকে মানুষের পাশে দাঁড়াতে গিয়ে এরই মধ্যে আমাদের অনেক নেতাকর্মী জীবন দিয়েছেন। আজ করোনার নতুন দ্বিতীয় ঢেউ দেখা দিয়েছে। সরকার কঠোর বিধিনিষেধ আরোপ করে মানুষের জীবনের সুরক্ষাকে অগ্রাধিকার দিয়ে কাজ করছে। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও সাহসী নেতৃত্বের পাশাপাশি পৃথিবীর উন্নত রাষ্ট্রগুলো এরই মধ্যে ভ্যাকসিন পাঠিয়ে সহায়তায় হাত বাড়িয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে  ভ্যাকসিন সমস্যাও আমরা মোকাবিলা করতে সক্ষম হয়েছি।

‘আওয়ামী লীগের নেতাকর্মীরা মানুষের পাশে আছে। মানুষের পাশেই আমাদের থাকতে হবে। আমাদের দল মানুষের পাশে আছে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে আমাদের এই কাজ করেই যেতে হবে,’— বলেন জননেতা এস এম কামাল হোসেন।

দলের সবাইকে আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনা মহামারি একটি বড় ধরনের সংকট। এই রকম সংকট পৃথিবীর ইতিহাসে দেখা গেছে কি না, সন্দেহ আছে। এ সংকটকালে বিভেদ তৈরি না করে রাজনীতিবিদ থেকে শুরু করে সরকারি কর্মকর্তা পর্যন্ত সবাইকে সর্বাত্মকভাবে প্রধানমন্ত্রীর দিকনির্দেশনা অনুযায়ী কাজ করছেন। সরকারি কর্মকর্তারা প্রধানমন্ত্রীর নির্দেশে তাদের দায়িত্ব পালন করছেন। রাজনীতিবদরা রাজনীতিবিদের দায়িত্ব পালন করছে। সবার সমন্বয়েই আমাদের এই সংকট মোকাবিলা করতে হবে। তাই যারা প্রশ্ন তোলেন, আমলারা রাজনীতিবিদদের ওপরে আধিপত্য বিস্তার করছেন— এই বক্তব্য এই মুহূর্তে সঠিক নয়।

মহামারির এই সংকটে আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো রাজনৈতিক দলের নেতাকর্মীরা মানুষের পাশে দাঁড়ায়নি উল্লেখ করে এস এম কামাল বলেন, শুধু আওয়ামী লী মানুষের পাশে আছে। অন্য কেউ মানুষের পাশে দাঁড়ায় না। আর বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে সরকারের সমালোচনার মধ্য দিয়ে মহামারি নিয়ে রাজনীতি করতে চায়। তারা রাজনৈতিক ফায়দা লুটতে চায়। এই অপরাজনীতি অপশক্তির বিরুদ্ধে দেশবাসীকে  ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান জননেতা এস এম কামাল হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *