নতুন কিউএমজি সাইফুল আলম, ডিজিএফআই’র ডিজি তাবরেজ শামস

জাতীয় প্রচ্ছদ

নিউজ ডেস্ক : বাংলাদেশ সেনাবাহিনীর সেনাসদরের কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) পদে দায়িত্ব পেলেন মেজর জেনারেল মো. সাইফুল আলম এবং প্রতিরক্ষা গোয়েন্দা মহা-পরিদফতর (ডিজিএফআই)-এর মহাপরিচালকের দায়িত্ব পেলেন মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী।

মেজর জেনারেল মো. সাইফুল আলম গত বছরের ফেব্রুয়ারি থেকে ডিজিএফআই-এর মহাপরিচালকের দায়িত্ব পালন করে আসছিলেন। তাকে লেফটেন্যান্ট জেনারেল হিসেবে পদোন্নতি দিয়ে কিউএমজি করে সেনাসদরে নিয়ে আসা হয়েছে। অন্যদিকে মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের নেতৃত্ব দিচ্ছিলেন।

রবিবার এক আদেশে বলা হয়েছে, ‘সাইফুল আলম কোয়ার্টার মাস্টার জেনারেলের দায়িত্ব গ্রহণের সময় থেকে তার পদোন্নতি কার্যকর হবে।’ এর আগে বাংলাদেশের সেনাপ্রধানের দায়িত্ব পাওয়া জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সেনাসদরের কিউএমজি ছিলেন। তার পদোন্নতির পর সেই দায়িত্ব পেলেন মেজর জেনারেল মো. সাইফুল আলম।

বাংলাদেশ মিলিটারি অ্যাকাডেমির চতুর্দশ লং কোর্সের ক্যাডেট হিসেবে সেনাবাহিনীতে কমিশন পাওয়া সাইফুল আলম ‘সোর্ড অব অনার’ ও ‘একাডেমিক গোল্ড মেডেল’ বিজয়ী।

ডিজিএফআই-এর মহাপরিচালকের দায়িত্ব পাওয়া মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী ১০ পদাতিক ডিভিশনের জিওসি এবং কক্সবাজার এরিয়া কমান্ডারের দায়িত্ব পালনের আগে বান্দরবানের রামু ও কুমিল্লা সেনানিবাসের জিওসি ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *