শিল্পমন্ত্রীর পরিচয়ে প্রতারণার অভিযোগে যুবক গ্রেপ্তার

অপরাধ আইন ও আদালত বাংলাদেশ

মিজানুর রহমান,স্টাফ রিপোর্টার:

শিল্পমন্ত্রীর পরিচয় দিয়ে রংপুর রেঞ্জের ডিআইজি ও বিভিন্ন জেলার ডিসি-এসপিসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের ফোন করে প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে গাইবান্ধার সুন্দরগঞ্জ থেকে নাসির উদ্দিন (২৮) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। রোববার (২১জুন) দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মো. তৌহিদুল ইসলাম এসব তথ্য জানান।

 

এর আগে শনিবার (২০জুন) রাতে গাইবান্ধা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল অভিযান চালিয়ে সুন্দরগঞ্জ থেকে নাসিরকে গ্রেপ্তার করেন। নাসির উদ্দিনের বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বৈদ্যনাথ গ্রামে। তিনি ওই গ্রামের জাহিদুল ইসলামের ছেলে। সংবাদ সম্মেলনে পুলিশ সুপার তৌহিদুল ইসলাম জানান, নাসির উদ্দিন দীর্ঘদিন ধরে শিল্পমন্ত্রীর পরিচয় দিয়ে পুলিশের রংপুর রেঞ্জের ডিআইজি, কুড়িগ্রাম, দিনাজপুর ও গাইবান্ধা জেলার জেলা প্রশাসক (ডিসি) এবং পুলিশ সুপারকে (এসপি) ফোন দিয়ে বদলি ও নিয়োগ সংক্রান্ত বিষয়ে তদবির করতেন।

 

এছাড়াও বিজিবি হেড কোয়াটারের কর্নেল মাহফুজ, যমুনা ব্যাংকের এমডি ইলিয়াস হোসেন, ঢাকা ক্যান্টনমেন্টের ডিজি মেডিকেল সার্ভিসসহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাকে ফোন করে তদবির করে এবং অসৎ উপায়ে অর্থ উপার্জন করে আসছিল। সম্প্রতি রংপুর রেঞ্জের ডিআইজিকে ফোন দিয়ে এক পুলিশ সদস্যের বদলির বিষয়ে কথা বলেন নাসির উদ্দিন। বিষয়টি সন্দেহ হলে নাসিরের ফোন নম্বর যাচাই এবং ট্র্যাকিং করা হয়।

 

পরে ফোন নম্বর থেকে বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করার পর নাসিরের প্রতারণার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। তিনি আরও জানান, নাসির একজন পেশাদার প্রতারক। ভুয়া পরিচয়ের পাশাপাশি কণ্ঠ পরিবর্তন করে প্রতারণা চালিয়ে আসছিল। প্রতারণার ঘটনায় নাসিরের বিরুদ্ধে সুন্দরগঞ্জ থানায় ছয়টি মামলা ছাড়াও অনেক ভুক্তভোগী তার বিরুদ্ধে আইন-শৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাসির প্রতারণার কথা স্বীকার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *