র‍্যাব-৪ এর অভিযানে সিএনজিসহ চোরাকারবারী দলের ১৩ সদস্য গ্রেফতার

অপরাধ প্রচ্ছদ

নিউজ ডেস্ক :র‍্যাব-৪ এর অভিযানে রাজধানীর দারুস সালাম এলাকায় ১৪ টি সিএনজি অটোরিক্সাসহ সংঘবদ্ধ চোরাকারবারী দলের ১৩ সদস্য গ্রেফতার।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, চুরি, ডাকাতি ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে।

গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, ঢাকা মহানগরীর দারুস সালাম থানাধীন মাজার রোডস্থ সিএনজি মালামাল বিক্রয়ের দোকানের পিছনের গ্যারেজে কিছু সংঘবদ্ধ চোরাকারবারী সদস্য চুরির উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে ২০ মে ২০২১ তারিখ র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল দারুস সালাম থানাধীন মাজার রোডস্থ উক্ত সিএনজি মালামাল বিক্রয়ের দোকানের পিছনের গ্যারেজে পৃথক পৃথক অভিযান পরিচালনা করে চোরাইকৃত ১৪ টি সিএনজিসহ নিম্নোক্ত ১৩ জন সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয় ঃ

(ক) মোঃ মাহবুব আলম (৪৫), জেলা- কুমিল্লা
(খ) মোঃ নুরনবী শেখ (৩৮), জেলা- সিরাজগঞ্জ
(গ) মোঃ বাশার (২৪), জেলা- কুমিল্লা
(ঘ) মোঃ বেলাল হোসেন (১৯), জেলা- চট্টগ্রাম
(ঙ) মোঃ আল আমিন (২৯), জেলা- মাগুড়া
(চ) মোঃ বাদল (১৯), জেলা-ঢাকা
(ছ) মোঃ বেল্লাল হোসেন মন্ডল (৪৬), জেলা- বগুড়া
(জ) মোঃ শাওন (২০), জেলা- নরসীংদী
(ঝ) কাজী মোঃ আশরাফ উদ্দিন (৬০), জেলা- মুন্সিগঞ্জ
(ঞ) মোঃ সোহরাব (৩৫), জেলা- নারায়নগঞ্জ
(ট) মোঃ আজাহার (৪৫), জেলা- ভোলা
(ঠ) অন্তর মালাকার (৩২), জেলা- বাগেরহাট
(ড) নুর সায়েদ @ রুবেল (২৬), জেলা- ঝালকাঠি

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা দীর্ঘদিনধরে সিএনজি চুরির ঘটনার সাথে জড়িত মর্মে স্বীকারোক্তি প্রদান করেছে। জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, তারা সংঘবদ্ধ আন্তঃ জেলা চোরাকারবারী চক্রের সাথেও জড়িত। ধৃত দুর্ধর্ষ চক্রটি পরস্পর যোগসাজোশে দীর্ঘদিন যাবত ঢাকা, মানিকগঞ্জসহ ঢাকার নিকটবর্তী বিভিন্ন স্থানে গিয়ে সিএনজি চুরি করে রং পরিবর্তন করে ভূয়া নাম্বার প্লেট লাগিয়ে কমদামে বিক্রি করে আসছিলো।

উপরোক্ত বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরূপ সংঘবদ্ধ চোরাকারবারী দলের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *