আওয়ামী লীগ মাটি ও মানুষের রাজনীতি করে: বাহাউদ্দিন নাছিম

জাতীয় রাজনীতি

নিউজ ডেস্ক : আজ মঙ্গলবার ১১ মে ২০২১ ইং রাজধানীর হাজী জুম্মন কমিউনিটি সেন্টার ও বংশালে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে হতদরিদ্রদের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা আ ফ ম বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আওয়ামী লীগ মাটি ও মানুষের রাজনীতি করে। এ দলের শেকড় অনেক গভীরে।

জননেতা বাহাউদ্দিন নাছিম বলেন, দুর্দিনে মানুষের পাশে মানুষ দাঁড়াবে এটাই মানবিক দায়িত্ব। আর এটাই আওয়ামী লীগের কাজ। দেশরত্ন শেখ হাসিনার সাহসী নেতৃত্বের কারণে বাংলাদেশ এখনো ভালো আছে। করোনার ভয়াল থাবা থেকে মানবতার দেবদূত জননেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের মানুষকে বাঁচাতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, কীভাবে অসহায় মানুষকে সাহায্য করা যায় সেই পরিকল্পনা গ্রহণ করে কাজ করছেন মাননীয় প্রধানমন্ত্রী। একই সঙ্গে মানুষের পাশে দাঁড়ানোর জন্য নেতাকর্মীদেরও কঠোর নির্দেশ দিয়েছেন তিনি। জীবনের হুমকি জেনেও মানুষের পাশে দাঁড়িয়ে নেতাকর্মীরা সহযোগিতা করে যাচ্ছেন।

জননেতা নাছিম বলেন, করোনার হাত থেকে মানুষকে রক্ষা করতে বিভিন্নভাবে সচেতনমূলক কাজ করে যাচ্ছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। মানুষকে সচেতন করতে যা যা করার প্রয়োজন তাই করা যাচ্ছে। করোনার মধ্যে মানুষের জন্য কাজ করতে গিয়ে অনেক নেতা জীবন দিয়েছেন। মানুষের জীবন বাঁচানোর জন্য আওয়ামী লীগের নেতাকর্মীরা নির্ভীকভাবে কাজ করে যাচ্ছে। এ সময় অপরাজনীতি করে দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায় একটি দল। 

জননেতা নাছিম আরো বলেন, কয়েকটি চিহ্নিত দল ইসলাম ধর্ম ও হেফাজতকে ব্যবহার করে দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়। এ ষড়যন্ত্রকারীরা বিদেশিদের কাছে দেশের সুনাম নষ্ট করছে। ধর্মকে ব্যবহার করে দেশের মধ্যে লুটপাট, ধ্বংসাত্মক রাজনীতি করতে চায় এরা। এদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। মুক্তিযুদ্ধবিরোধী এ শক্তিকে পরাজিত করতে হবে। এ অপশক্তির বিরুদ্ধে আওয়ামী লীগের সংগ্রাম চলতেই থাকবে। যারা এদের অর্থ ও মদদ দিয়ে সহযোগিতা করেছে তাদেরও ছাড় দেয়া হবে না। এর পৃষ্ঠপোষকদের খুঁজে বের করে চিহ্নিত করতে হবে। যারা শেখ হাসিনার উন্নয়ন সহ্য করতে পারে না তারাই দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়।

জননেতা বাহাউদ্দিন নাছিম বলেন, দেশের মধ্যে কোনো সাম্প্রদায়িক শক্তিকে থাকতে দেব না। যেকোনো মূল্যে এদের প্রতিহত করা হবে। এ দেশে সাম্প্রদায়িক শক্তির পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি ও তাদের দোসরর । তাদেরও ছাড় দেয়া হবে না।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির, এমপি হাজী সেলিম, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি খায়রুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাইদ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *