ইউটিউব দেখে পিস্তল বানানো কিশোর গ্রেফতার

অপরাধ প্রচ্ছদ

নিখাদ ডেক্স : ছবি আঁকা, ইনটেরিয়র ডিজাইনসহ বিভিন্ন সৃষ্টিশীল কাজের প্রতি ব্যাপক আগ্রহ মো. তৌফিকুর রহমান সীমান্ত’র। হঠাৎ পিস্তল বানানোর কৌতূহল জাগে ১৬ বছর বয়সী এই কিশোরের মনে। ইউটিউবে ঘাটাঘাটি শুরু করে সে। সবচেয়ে কম খরচে কম পরিশ্রমে পিস্তল তৈরির কৌশলও রপ্ত করে ফেলে। এরপর বানিয়ে ফেলে বারুদ আর সীসার বুলেটের পিস্তল! কিন্তু তখন হয়তো সে বুঝতেও পারেনি এই পিস্তলই একদিন তার জন্য বিপদ ডেকে আনবে!

সম্প্রতি সমবয়সী একজনকে ওই পিস্তল দিয়ে গুলি করার অভিযোগে গ্রেফতার করা হয়েছে সীমান্তকে। মানিকগঞ্জ সদর উপজেলা জয়রা এলাকায় সীমান্ত’র বাড়ি। বাবার নাম মাসুদুর রহমান।

মানিকগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভাস্কর সাহা সংবাদমাধ্যমকে জানান, তৌফিকুর রহমান সীমান্ত ছবি আঁকা, ইনটেরিয়র ডিজাইনসহ বহু সৃষ্টিশীল কাজ করে। নবম শ্রেণিতে পড়ুয়া একটি মেয়েকে পছন্দ করে সে। কিন্তু ওই মেয়ের সংগে এহিয়া হোসেন মির্জা ওরফে নূর মোহাম্মদ (১৬) নামে একজনের সম্পর্ক হয়। এর জেরে এহিয়াকে শায়েস্তা করতে পরিকল্পনা আটে সীমান্ত। পরে ইউটিউব ঘেঁটে শখের বশেই বানিয়ে ফেলে বারুদ আর সীসার বুলেটের পিস্তল। তারাবীর নামাজের পর সে আসে মানিকগঞ্জ শহরের এলজিইডির পাশে এহিয়ার বাসার সামনে যায়। নিজের তৈরি পিস্তল কোমর থেকে বের করে এহিয়াকে গুলি করে। আর এতে আহত হয় এহিয়া। আশঙ্কাজনক অবস্থায় তাকে নেয়া হয় সাভারের একটি বেসরকারি হাসপাতালে।

রাতে বিভিন্ন অভিযান চালিয়ে সদর উপজেলা নবগ্রামে নানা বাড়ি থেকে সীমান্তকে পিস্তলসহ গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর পুলিশের কাছে নিজের অপরাধ শিকার করে সীমান্ত।

এই ঘটনায় আহত এহিয়ার মা নূরজাহান বাদী হয়ে ও অস্ত্র আইনে এসআই শফিকুল ইসলাম বাদী হয়ে মামলা করছেন। রোববার দুপুরে সীমান্তকে আদালতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *