শুভেন্দুই জয়ী, জানিয়ে দিলো কমিশন

আন্তর্জাতিক প্রচ্ছদ

নিখাদ ডেক্স : নন্দীগ্রামে বিজেপির শুভেন্দু অধিকারীকেই বিজয়ী ঘোষণা করলো নির্বাচন কমিশন। দিনভর একের পর এক নাটকীয়তার পর সন্ধ্যা সাড়ে সাতটার দিকে কমিশন জানিয়ে দেয়, ভোট পুনর্গণনা হবে না।

রিটার্নিং অফিসারের তথ্য প্রকাশ করা তথ্য অনুযায়ী, নন্দীগ্রামে ১ লাখ ৯ হাজার ৬৭৩ ভোট পেয়েছেন শুভেন্দু। তৃনমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পেয়েছেন ১ লাখ ৭ হাজার ৯৩৭ ভোট। সংযুক্ত মোর্চা সমর্থিত মিনাক্ষী মুখোপাধ্যায় ৬ হাজার ১৯৮ ভোট পেয়েছেন।

অর্থাৎ, এক সময়ের ঘনিষ্ঠ সহযোগী শুভেন্দুর চেয়ে ১ হাজার ৭৩৬ ভোটের ব্যবধানে হেরে গেছেন মমতা।

এর আগে সন্ধ্যা থেকেই এই কেন্দ্রের ভোট গণনা নিয়ে টানাপড়েন চলছিল সেখানে। সার্ভারে সমস্যা থাকায় সঠিক তথ্য তুলে ধরতে পারছিলো না নির্বাচন কমিশন। কিছুক্ষণ স্থগিতও রাখা হয়েছিলো ফল ঘোষণা। শেষমেশ সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ফলাফল ঘোষণা করা হয়।

রবিবার ভোট গণনা চলাকালীন নন্দীগ্রামে সার্ভারে ত্রুটির জেরে প্রার্থীদের প্রাপ্ত ভোট সঠিক ভাবে জানা যাচ্ছিলো না। প্রায় ৪০ মিনিট গণনাও বন্ধ ছিল সেখানে। নতুন করে গণনা শুরু হলে, ১৭ রাউন্ডের পর জানা যায়, মমতা জয়ী হয়েছেন। কিন্তু সংবাদমাধ্যমকে শুভেন্দু জানান, তিনি ১ হাজার ৬২২ ভোটে জয়ী হয়েছেন। এরপর সংবাদ সম্মেলনে মমতাও জানান, তিনি হেরে গেছেন। ভোটে কারচুপি হয়েছে এমন খবর তাঁর কাছে আছে বলেও জানান মমতা। এমনকি আদালতেও যাবেন বলে জানান।

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানিয়েছেন, আপাতত শুভেন্দুই জয়ী। পুনর্গণনার কোনও আবেদন এখনও জমা পড়েনি। তেমন কিছু হাতে পেলে পরবর্তী সিদ্ধান্ত নেবেন রিটার্নিং অফিসার। কিন্তু তার কিছুক্ষণ পরেই নন্দীগ্রামের রিটার্নিং অফিসার জানিয়ে দেন, ভোট পুনর্গণনা হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *