৯৩০ বস্তা ন্যায্যমূল্যের চাল-আটা উদ্ধার, আটক ৯

অপরাধ ঢাকা

নিখাদ ডেক্স : রাজধানীর মিরপুরের মাটিকাটা এলাকা থেকে সরকারি ন্যায্যমূল্যে বিক্রির জন্য বরাদ্দকৃত ৯৩০ বস্তা চাল ও আটা কালোবাজারীদের কাছ থেকে উদ্ধার করেছে র‍্যাব-৪। এসময় কালোবাজারী চক্রের ৯ সদস্যকেও আটক করা হয়েছে। সেই সংগে জব্দ করা হয়েছে এসব চাল ও আটা বোঝাইকৃত ৩ টি ট্রাক।

শুক্রবার (৩০ এপ্রিল) দুপুরে গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছেন র‍্যাব-৪ এর সহকারি পুলিশ সুপার (এএসপি) ও সহকারি পরিচালক (মিডিয়া) জিয়াউর রহমান চৌধুরী।

তিনি বলেন, মাটিকাটা এলাকা থেকে সরকারি ন্যায্যমূল্যে বিক্রির ৭৭০ বস্তা চাল এবং ১৬০ বস্তা আটা কালোবাজারীদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িত ৯ জনকে আটক করা হয়েছে। সেই সংগে ৩ টি ট্রাক জব্দ করা হয়েছে।

আটকৃতরা হলেন- আ. কাদের শিকদার (৭০), অমি ইসলাম (৩৩), আ. বারেক (৩৫), মো. কামাল হোসেন (৫৩), মো. উজ্বল হোসেন (২৫), মো. শাহীন (১৮), মো. জুয়েল (৩১), মো. জাবেদ (১৯), ও মো. সালমান (২৫)।

এএসপি জিয়াউর রহমান বলেন, বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাত আনুমানিক ১০ টার দিতে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় যে রাজধানীর ক্যান্টনমেন্ট থানাধীন মাটিকাটা এলাকায় কিছু অসাধু লোক সরকার ঘোষিত ন্যায্যমূল্যের খাদ্য সামগ্রী কালোবাজারীতে বিক্রি করছে। এই তথ্যের ভিত্তিতে র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল ওই এলাকায় রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত সাঁড়াশি অভিযান পরিচালনা করে ৭৭০ বস্তায় ৩১ হাজার ৩০০ কেজি চাল, ১৬০ বস্তায় ৮ হাজার কেজি আটা উদ্ধার করে। এই সময় ৩টি ট্রাক, ২টি ওজন পরিমাপক মেশিন ও ১টি বস্তা সেলাইয়ের মেশিনসহ ৯ জনকে আটক করা হয়।

তিনি বলেন, আটক ব্যক্তিদেরকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা দীর্ঘদিন ধরে কালোবাজারীতে ন্যায্যমূল্যের চাল ও আটা বিক্রি করে আসছিলো। জব্দকৃত চাল ও আটা তারা ফেনীতে পাচার করতে চেয়েছিলো।

এই চক্রটি রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সরকার ঘোষিত ন্যায্য মুল্যের চাল ও আটা বস্তায় সংগ্রহ করে রাজধানীসহ আশেপাশের এলাকায় বিক্রি করে আসছিল বলেও জানান র‍্যাব-৪ এর এএসপি জিয়াউর রহমান চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *