র‌্যাব ফোর্সেসের হাতে আটক ৬, সাপের বিষসহ

অপরাধ প্রচ্ছদ

সাপের বিষ আন্তর্জাতিক চোরাচালানি সিন্ডিকেটের ৬ জন সক্রিয় সদস্যকে র‌্যাব ফোর্সেস এর একটি চৌকস টীম ডিএমপির দক্ষিণখান থানা এলাকা থেকে আনুমানিক ৯০ কোটি টাকা মূল্যের দূর্লভ প্রজাতির অতি মূল্যবান সাপের বিষসহ আটক করেছে। আন্তর্জাতিক চোরাচালানি এই চক্রটি দীর্ঘদিন যাবত বাংলাদেশে সাপের বিষ পাচার করে আসছিল মর্মে বিভিন্ন গোয়েন্দা সংস্থার কাছে খবর ছিল। আন্তর্জাতিক চোরাচালানি এই চক্রটির মূল হোতারা এখনও ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে। তাদেরকে গ্রেফতারের জোর চেষ্টা চলছে। র‌্যাব ফোর্সেসের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন এর সার্বক্ষনিক দিকনির্দেশনা এবং অন্যান্য উর্ধতন কর্মকর্তাদের পরামর্শে ও নির্দেশনা অনুযায়ী উক্ত আন্তর্জাতিক চোরাকারবারী চক্রটিকে গ্রেফতারের লক্ষ্যে একটি অভিজ্ঞতা সম্পন্ন সুসজ্জিত চৌকস কমাণ্ডো টীম গঠন করে গোপন সংবাদের ভিত্তিতে উক্ত ছয়জন আন্তর্জাতিক চোরাচালানিদেরকে গতকাল বৃহস্পতিবার ২৪ ডিসেম্বর দুপুরের পর আনুমানিক সময় সাড়ে তিনটায় রাজধানী ঢাকার দক্ষিণখান থানা এলাকা থেকে একটি সফল অভিযানের মাধ্যমে গ্রেপ্তার করে র‌্যাব ফোর্সেস এর বিশেষ টীম ।

আটককৃতরা হলো, মোঃ মাসুদ রানা, মোঃ ছফির উদ্দিন শানু, মোঃ তমজিদুল ইসলাম, মোঃ আলমগীর হোসেন, ফিরোজা বেগম ও আসমা বেগম। তাদের কাছ থেকে ছয়টি কাচের জারে রক্ষিত অবস্থায় ৮ দশমিক ৯৬ কেজি সাপের বিষ উদ্ধার করা হয়।

উক্ত আন্তর্জাতিক চোরাকারবারী চক্রটির কাছ থেকে সাপের বিষ সংক্রান্ত সিডি ও সাপের বিষের ম্যানুয়াল বই উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে প্রাথমিক তথ্য ও জিজ্ঞাসাবাদে জানা যায় সাপের বিষের বেচাকেনার ব্য্যবসা তারা দীর্ঘদিন ধরেই করছে ।
র‌্যাব ফোর্সেস গণমাধ্যম কর্মীদের জানায় আটক হওয়া উক্ত ছয়জন আন্তর্জাতিক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য বলে প্রাথমিকভাবে প্রমাণিত। এবং উক্ত চোরাকারবারীরা অধিক মুনাফার লোভে পৃথিবীর বিভিন্ন প্রান্ত হতে সাপের বিষ সংগ্রহ করে চোরাচালান করছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *