ফায়ার সার্ভিসের ইউনিফর্মের ডিজাইন ও পেটেন্ট নিবন্ধিত অনুমতি ছাড়া ব্যবহার নিসিদ্ধ

জাতীয় প্রচ্ছদ

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের অপারেশনাল কর্মীদের ব্যবহূত কালো চাই ও কমলা এই উভয় রঙের পোশাকের ডিজাইনের রং ও পেটেন্ট এর নিবন্ধন অনুমোদন দিয়েছে এত সংশ্লিষ্ট সরকারী প্রতিষ্ঠান পেটেন্ট, ডিজাইন ও ট্রেডমাকর্স অধিদপ্তর। প্রতিষ্ঠানটির ডেপুটি রেজিস্ট্রার একেএম শওকত আলম মজুমদার কর্তৃক ২৩ আগস্ট স্বাক্ষরিত ১৭৭৫ স্মারক নম্বরের পত্রে এই নিবন্ধন অনুমোদন দেয়া হয়। উক্ত রূপ নিবন্ধনের পরিপ্রেক্ষিতে এখন থেকে ফায়ার সার্ভিস ও সিভিলে ডিফেন্স অধিদপ্তরের অপারেশনাল কর্মীদের ব্যবহূত পোশাকের অলঙ্কারিত ডিজাইন, পেটেন্ট ও রং এর স্বত্ব ও মৌলিক সংরক্ষণ অনুমোদন লাভ করলো। প্রতিষ্ঠান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পূর্বানূমোদন ব্যতিত এখন থেকে এই পোশাক তখন কারো জন্য ব্যবহার নিসিদ্ধ এবং বিধি নিষেধ অমান্য করে তা ব্যবহার করা হলে প্রচলিত আইনে এটি দন্ডনীয় অপরাধ বলে গণ্য হবে।

ফায়ার সার্ভিস ও সিভিলে ডিফেন্স অধিদপ্তরের পক্ষ থেকে অধিদপ্তরের অপারেশনাল কর্মীদের ব্যবহূত পোশাকের অলঙ্কারিত ডিজাইন পেটেন্ট ও রং এর স্বত্ব ও মৌলিকতত্ত্ব সংরক্ষণ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়।

মঙ্গলবার ২৫ আগস্ট ফায়ার সার্ভিস থেকে দৈনিক নিখাদ খবরকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান শিকদার স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে উক্ত সর্তকতা ও নির্দেশনা দেয়া হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *