শিপ্রার পক্ষে হাইকোর্টে রিট, বৃহস্পতিবার আদেশ

আইন ও আদালত বাংলাদেশ

থানা বা ট্রাইব্যুনাল নয়; মামলা নিয়ে আপাতত উচ্চ আদালতের অপেক্ষায় রয়েছেন নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের সঙ্গী শিপ্রা দেবনাথ। সে কারণে আজ দুপুর ১২টার দিকে রামু থানায় মামলা করতে গিয়েও মাঝ পথ থেকে ফিরে এসেছেন। এর আগে মঙ্গলবার রাতে কক্সবাজার সদর মডেল থানায়ও মামলা করতে গিয়েছিলেন শিপ্রা।

শিপ্রার আইনজীবী মাহবুবুল আলম টিপু এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচারের অভিযোগে তথ্য প্রযুক্তি আইনে মামলার চেষ্টা করছেন নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খানের সহযোগী শিপ্রা দেবনাথ।

তাই মঙ্গলবার রাতে মামলা করতে তিনি কক্সবাজার সদর মডেল থানায় গিয়েছিলেন। কিন্তু থানা মামলা নেয়নি। সদর ভারপ্রাপ্ত কর্মকর্তা রামু থানা বা ট্রাইব্যুনালে যাওয়ার পরামর্শ দেন। সে মোতাবেক আজ বুধবার (১৯ আগষ্ট) দুপুর ১২টার দিকে কক্সবাজার শহর থেকে রামু থানার দিকে যান তিনি। কিন্তু মাঝপথে ঢাকা থেকে শিপ্রার আইনজীবিরা তাকে রামু থানায় মামলা করতে বারণ করেন। তাই তিনি আবার কক্সবাজার ফিরে আসেন।

এ প্রসঙ্গে শিপ্রার আইনজীবী কক্সবাজার আইনজীবী সমিতির সদস্য এড মাহবুবুল আলম টিপু জানান, এই ঘটনায় হাইকোর্টে একজন আইজীবি ২ পুলিশ সুপারের রিরুদ্ধে রীট পিটশন দাখিল করেছে। হাইকোর্ট রীটের শুনানী শেষে আগামীকাল বৃহস্পতিবার আদেশ দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *