মহামারির সময় শ্রমিকদের ছাঁটাই না করার আহ্বান ওবায়দুল কাদের সাহেবের

অর্থনীতি বাংলাদেশ

মোঃ মিজানুর রহমান:

সুদিনে মালিকদের মুনাফা এনে দেয়া শ্রমিকদের আজ দেশের এ দুর্দিনে ছাঁটাই না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মন্ত্রী মহোদয় বলেন, ‘ছাঁটাইয়ের মতো অসন্তোষ উদ্রেককারী সিদ্ধান্তের খবরে মরার ওপর খাঁড়ার ঘা’র মতো অবস্থা হবে।

’ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের সাহেব সোমবার তার বাসভবনে ব্রিফিংকালে এ কথা বলেন। তিনি বিজিএমইএসহ সংশ্লিষ্টদের মানবিক দিক বিবেচনায় নিয়ে ছাঁটাইয়ের বিষয়টি সমন্বয়ের আহ্বান জানান। সেই সাথে শুধু ব্যবসা নয়, অসহায় মানুষগুলোর প্রতি সহমর্মী হয়ে ছাঁটাই না করার জন্য মালিকদের প্রতি অনুরোধ জানান তিনি। মন্ত্রী মহোদয় বলেন, গণপরিবহনে দূরপাল্লায় অভিযোগ না থাকলেও শহর এলাকায় ভাড়া বৃদ্ধির কিছু অভিযোগ পাওয়া যাচ্ছে। মালিক-শ্রমিকদের পাশাপাশি যাত্রীদেরও এ বিষয়ে সচেতন হতে হবে বলে উল্লেখ করেন তিনি।

ওবায়দুল কাদের সাহেব সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার এবং যাত্রীদের থেকে বাড়তি ভাড়া না নিতে মালিক-শ্রমিকদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঘরে ঘরে সুরক্ষা ও সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে। ইনশাআল্লাহ এ সংকট মোকাবিলা করে আমরা চিরচেনা সজীবতায় ফিরে আসব এবং সংকটের মেঘ অচিরেই কেটে যাবে সবার সম্মিলিত প্রচেষ্টায়।’ মন্ত্রী সরকারি ও বেসরকারি হাসপাতালে কর্মরতদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘করোনা এবং অন্য রোগীদের সেবায় মানবিক হোন। ইতোমধ্যে চিকিৎসা না পেয়ে হাসপাতাল ঘুরে ঘুরে অনেকের মৃত্যুবরণের মতো ঘটনাও ঘটেছে। তাই হাসপাতাল কর্তৃপক্ষকে মানবিক আচরণ ও সহানুভূতিশীল হতে হবে।’ সূত্র : ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *