প্রাথমিক জিজ্ঞাসাবাদে অত্যন্ত স্পর্শকাতর তথ্য দিয়েছেন শিপ্রা

আইন ও আদালত

প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাবের কাছে অত্যন্ত স্পর্শকাতর তথ্য দিয়েছেন টেকনাফে পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা রাশেদের সহযোগী শিপ্রা দেবনাথ। ন্যায় বিচারের স্বার্থে শেষদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে বলে জানায় র‌্যাব।

সোমবার এক ব্রিফিংয়ে এমন তথ্য দেন র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ।

র‌্যাব জানায়, সিনহা নিহতের ঘটনায় সাক্ষী হিসেবে প্রথমে শিপ্রাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে তারপর সিফাতকে জিজ্ঞাসাবাদ করা হবে। সাক্ষীদের জিজ্ঞাসাবাদ শেষে তারপর অভিযুক্ত ৩ আসামিদের জিজ্ঞাসাবাদ করা হবে।
এসময় মেজর (অব.) সিনহা মৃত্যুর ঘটনায় পুলিশের বিরুদ্ধে দায়ের করা মামলায় কারাগারে থাকা ৪ আসামির ১০ দিনের রিমান্ড চাইবে র‍্যাব।
র‌্যাব জানায়, পুলিশের করা মামলার এজাহারে সিজার লিস্টে ল্যাপটপ, ক্যামেরা ডিভাইস নেই। সিফাত, শিপ্রাকে জিজ্ঞেসাবাদের পর সংশ্লিস্ট তদন্ত কর্মকর্তাকে এই বিষয়ে জিজ্ঞেস করা হবে। তদন্তের স্বার্থে তদন্ত কর্মকর্তা নিজ বাহিনীর যেকোন সদস্যকে নিয়োগ করতে পারেন।
এসময় র‌্যাব আরও জানায়, সামাজিক যোগাযোগ মাধ্যম ও গনমাধ্যমে কিছু বিভ্রান্তি মূলক তথ্য এসেছে। বস্তুনিষ্ঠতা, যথার্থতা, মূলঘটনা অন্যদিকে প্রবাহিত করতে পারে তাই যে কোনও তথ্য প্রকাশের পূর্বে যাচাই করার অনুরোধ জানানো হয়ছে র‌্যাবের পক্ষ থেকে।
র‌্যাব জানায়, গনমাধ্যমে প্রচারিত হওয়া ওসি প্রদীপের ফোনালাপের প্রাথমিকভাবে কিছু সত্যতা পাওয়া গেছে। আইনী পরামর্শ দাতার ফোনালাপটি যাচাই-বাছাই করে সত্যতা নিরুপন করে ব্যবস্থা গ্রহন করবে র‌্যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *