দেশবিরোধী মিথ্যাচারে লিপ্ত বিএনপি নেতারা: ওবায়দুল কাদের

জাতীয় প্রচ্ছদ

বিএনপি নেতারা বৈশ্বিক এ সংকটে দায়িত্বশীল ভূমিকা পালন না করে দেশ বিরোধী অপপ্রচার ও মিথ্যাচারে লিপ্ত বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার (১৯ জুলাই) সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের।
ইতালি প্রবাসী বিএনপির এক নেতার দেশ বিরোধী অসত্য বক্তব্য প্রবাসীদের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ তৈরি হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে নাকি ১০ লাখ মানুষ করোনায় আক্রান্ত, দেশে কোন চিকিৎসা নাই, ১০ হাজার মানুষ ইতালির পথে রয়েছে এমন মিথ্যাচার বক্তব্যের তীব্র ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, যারা ইতালি যাচ্ছে তাদের কাছে নাকি ভুয়া রিপোর্ট রয়েছে?
তিনি বিএনপি নেতাদের এ ধরনের আজগুবি মিথ্যা বক্তব্য আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে ছোট করা হচ্ছে জানিয়ে বলেন, লক্ষ লক্ষ প্রবাসীদের অস্থিরতায় ফেলে দেয়া এমন অসত্য তথ্য দিয়ে বিএনপি নেতার এ বক্তব্যে ইতালি প্রবাসীরাসহ পুরো জাতি ক্ষুব্ধ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবারও স্মরণ করিয়ে দিয়ে বলেন, বিএনপি দেশে-বিদেশে যে ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাসী তা আবারও প্রমাণ হলো।
ওবায়দুল কাদের বলেন, মিথ্যাচারের ঢোলক বাজিয়ে দেশের মানুষের বিরুদ্ধে অপপ্রচার করাই হচ্ছে বিএনপির রাজনীতি।
তিনি সরকারের বিরোধিতা করতে গিয়ে বিএনপি দেশের বিরোধিতায় নেমেছে, মিথ্যাচার করছে জানিয়ে বলেন এসব কারনেই বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিদেশে যেতে চাইলে সরকারের নতুন সিদ্ধান্ত মোতাবেক সরকার নির্ধারিত ১৬ টি প্রতিষ্ঠান থেকে করোনার সনদ গ্রহণ করতে হবে।
দুটি প্রতিষ্ঠানের প্রতারণার কারণে নমুনা পরীক্ষায় মানুষের আগ্রহ যেমন কমছে এবং আস্থাও কিছুটা কমছে বলে মনে করেন মন্ত্রী।
তবে নমুনা সংগ্রহের পর যাতে রেজাল্ট দিতে দীর্ঘ সময় না লাগে সে দিকে ল্যাবগুলোকে মনোযোগ দেয়ার আহ্বান জানান তিনি। আর তা হলে রোগীদের আস্থাহীনতা তৈরি হতে পারে বলেও মনে করেন তিনি।
অসহায় দরিদ্র মানুষ ফি দিয়ে পরীক্ষা করাতে হয় বলে নমুনা পরীক্ষা করছে না,করোনার অভিঘাতে অনেক মানুষ এখন কর্মহীন তাই তাদের আর্থিক সক্ষমতার কথা বিবেচনা করে ফি ছাড়া পরীক্ষার সুযোগ প্রদানের বিষয়টি বিবেচনার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ করেন সেতুমন্ত্রী।

সারাদেশে বিভিন্ন স্তরে শিক্ষা প্রতিষ্ঠানে লাখ লাখ শিক্ষক কর্মচারী কর্মরত। সরকারি ও এমপিওভুক্ত ছাড়া বিশাল একটি অংশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত। এ সংকটকালে তাদের বেতন ভাতা দেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *