প্রেমের ফাঁদে ফেলে আপত্তিকর ছবি ও ভিডিও সামাজিক যোগযোগ মাধ্যমে প্রকাশ, যুবক গ্রেফতার

অপরাধ

২৪ আগস্ট , ২০২৩ (নিখাদ বার্তাকক্ষ) : প্রেমের ফাঁদে ফেলে এক তরুণীর আপত্তিকর ছবি ও ভিডিও সামাজিক যোগযোগ মাধ্যমে প্রকাশ করার অভিযোগে একজন যুবককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগ। গ্রেফতারকৃতের নাম মোঃ হযরত মন্ডল।

ডিবি সাইবার বিভাগের ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মহিদুল ইসলাম পিপিএম জানান, ২০২১ সালে এক তরুণীর সাথে হযরত মন্ডলের সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয় হয়। সেই সুবাদে তাদের ফেসবুক ও ইমোসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে যোগাযোগ হতো। হযরত মন্ডল এক পর্যায়ে তরুণীকে প্রেমের প্রস্তাব দিলে প্রথমে রাজি না হলেও পরবর্তীতে রাজি হয়। প্রেমের সম্পর্ক চলাকালীন হযরত কৌশলে ভিকটিমের আপত্তিকর ছবি ও ভিডিও সংগ্রহ করে নেয়। কিছু দিন পর হযরত শারীরিক সম্পর্ক স্থাপনের প্রস্তাব দিলে তরুণী প্রস্তাব নাকচ করে দেয়। তরুণীর পারিবারিকভাবে অন্যত্র বিয়ে ঠিক হলে গেলে হযরত মন্ডল মোবাইল নম্বরে ফোন দিয়ে আপত্তিকর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করার হুমকি দেয়। পরবর্তীতে হযরত ভিকটিমের নামে একটি ফেইক ফেসবুক আইডি খোলে আপত্তিকর ছবি ও ভিডিও প্রকাশ করে দেয়। মেসেঞ্জারের মাধ্যমে ভিকটিমের আত্মীয়-স্বজন ও বিভিন্ন মেসেঞ্জার গ্রুপে ভিকটিমের সেসব আপত্তিকর ছবি ও ভিডিও প্রেরণ করে। এ ঘটনায় ভিকটিম হাতিরঝিল থানায় একটি মামলা করেন। মামলাটি তদন্ত করে গোয়েন্দা ফাইন্যান্সিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মহিদুল ইসলাম আরো বলেন, মামলাটি তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় গত বুধবার দিবাগত রাতে রাজবাড়ি জেলায় অভিযান চালিয়ে হযরতকে গ্রেফতার করা হয়। এ সময় তার হেফাজত হতে ২টি মোবাইল ফোন ও ২টি সিম উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত হযরতকে রিমান্ড আবেদনসহ হাতিরঝিল থানায় রুজুকৃত মামলায় বিজ্ঞ আদালতে প্রেরণ করলে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন বলে জানান এই গোয়েন্দা কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *