সাতক্ষীরায় এক দিনে ফের বাড়লো কাঁচা মরিচের দাম

সারাদেশ

সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরায় এক দিনের ব্যবধানে ফের বেড়েছে কাঁচা মরিচের দাম।

দুদিন আগে মরিচের কেজি ৫০০ টাকা উঠেছিল। ভারত থেকে আমদানি শুরু হওয়ায় কেজিতে ২৫০ টাকা পর্যন্ত কমে যায়।

বৃহস্পতিবার (৬ জুলাই) ফের বেড়েছে কাঁচা মরিচের দাম। আজ সকালে ৪০০ টাকা দরে কেজি বিক্রি হচ্ছে। এক দিনের ব্যবধানে কেজিতে ১৫০ টাকা পর্যন্ত বেড়েছে। এতে সবচেয়ে বিপাকে পড়েছে ভোক্তারা। বিব্রত হচ্ছেন খুচরা বিক্রেতারাও।

সাতক্ষীরা সুলতানপুর বড়বাজার ঘুরে দেখা যায়, এক দুই দিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম বাড়ছে হু হু করে। লাগাম টানার জন্য সরকার ভারত থেকে কাচা মরিচ আমদানি শুরু করেন। কিন্তু আমদানি কাঁচা মরিচ বাজারে আসলে ও কমেনি কাচা মরিচের দাম।

খুচরা কাঁচা মরিচ ব্যবসায়ী রনি বলেন, ভারতী কাঁচা মরিচ সরবরাহ খুবই কম এবং যাহা আসতেছে তা আমাদের দেশের কিছু অসাধু পাইকারী ব্যবসায়ী সেগুলোকে ক্রয় করে আড়তে মজুদ করে রাখছে এবং দাম বৃদ্ধি করছে। কিন্তু আমরা খুচরা বিক্রি করি, মরিচ না পেয়ে তাদের দামে ক্রয় করে আমাদের বিক্রি করতে হচ্ছে উপায় নেই।

খুচরা কাঁচা মরিচ ব্যবসায়ী আজিমের কাছে দাম বাড়ার কারন জানতে চাইলে বলেন, আমাদের দেশের কিছু অসাধু ব্যবসায়ী তারা কাঁচা মরিচ মজুদ করে রাখছে এবং তারাই দাম বাড়াচ্ছে।

তার কথা যাচাই করার জন্য সাতক্ষীরা সুলতানপুর বড়বাজারের আড়তদার মেসার্স আব্দুল্লাহ ট্রেডার্স এর মালিক আওয়ালের কাছে পাইকারী কাঁচা মরিচের দাম জানতে চাইলে বলেন, আমি দাম বলতে বাধ্য নয়।
পাইকারী কাঁচা মরিচ ব্যবসায়ী রাসেল ট্রেডাসের মালিক রজব আলী খানের কাছে কাঁচা মরিচের দাম বাড়ার কারন জানতে চাইলে বলেন, আমরা কিছু জানি না আর আমরা বলতে বাধ্য নই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *