এক কলেজেই পাঁচ জাল শিক্ষক, অধ্যক্ষের ব্যাখ্যা তলব।

অপরাধ দূর্নীতি প্রচ্ছদ সারাদেশ

এক কলেজেই পাঁচ জাল শিক্ষক, অধ্যক্ষের ব্যাখ্যা তলব।

নিখাদ বার্তা কক্ষ | ০২ জুলাই, ২০২৩

রাজশাহীর মোহনপুর ডিগ্রি কলেজে পাঁচজন জাল সনদধারী শিক্ষক কর্মরত আছেন। তাদের শোকজ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আর এ বিষয়ে কলেজের অধ্যক্ষের ব্যাখ্যা ও সভাপতির মতামত চাওয়া হয়েছে। রোববার ওই সাত শিক্ষককে করা শোকজ নোটিশ প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

মোহনপুর ডিগ্রি কলেজে কর্মরত পাঁচজন জাল সনদধারী শিক্ষক হলেন, রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক মো. আবু বকর, কামরুন নাহার লাভলী, মিলন কুমার সরকর, বাংলার প্রভাষক পরিমল কুমার ও ব্যবস্থাপনার প্রভাষক মো. আমজাদ হোসেন। তারা কেউ এমপিওভুক্ত নন। তারা সবাই জাল শিক্ষক নিবন্ধন সনদ দিয়ে শিক্ষকতা করছেন।

গত ২৬ জুন তাদের শোকজ করেছে অধিদপ্তর। সহকারী পরিচালক তপন কুমার দাস স্বাক্ষরিত শোকজ নোটিশে বলা হয়, জাল সনদধারী হওয়ায় তাদের বিরুদ্ধে কেনো ব্যবস্থা নেয়া হবে না সে বিষয়ে কারণ দর্শানোর জন্য, ব্যাখ্য প্রদানের জন্য অধ্যক্ষ ও মতামত প্রদানের জন্য গভর্নিং বডির সভাপতিতে বলা হলো।

জানা গেছে, গত ১৮ মে জাল সনদধারী ৬৭৮ জন শিক্ষককে চাকরিচ্যুত করার নির্দেশ দিয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের চিঠি পাঠিয়েছিলো শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। ওই তালিকায় মোহনপুর ডিগ্রি কলেজের এ পাঁচজন শিক্ষক ছিলেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *