সাতক্ষীরায় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আলিপুর স্কুল

শিক্ষাঙ্গন

নিজস্ব প্রতিনিধি:
সাতক্ষীরায় মাধ্যমিক স্কুল বিতর্ক প্রতিযোগিতায় প্রথমবারেই চ্যাম্পিয়ন হয়েছে আলিপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়। রানারআপ হয়েছে নবারুণ বালিকা উচ্চ বিদ্যালয়।শ্রেষ্ঠ বক্তা হয়েছে চ্যাম্পিয়ন স্কুলের দলনেতা মো. মাহমুদ হাসান

সোমবার (১০ অক্টোবর) সকাল ১১ টায় সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে পৌরসভা ও সদর উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহনে বিতর্ক প্রতিযোগিতার ২০২২ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরী ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির যোথ্য আয়োজনে মাসব্যাপী অনুষ্ঠিত এই বিতর্ক প্রতিযোগিতায় পৌরসভা ও সদর উপজেলার ৬৪ টি মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহন করে। দীর্ঘ পথপাড়ি দিয়ে ফাইনালে মুখোমুখি হয় এই দুটি স্কুল। যার একদিকে বা পক্ষে বিতর্ক প্রতিযোগিতায় বক্তব্য রাখেন, নবারুণ বালিকা উচ্চ বিদ্যালয় ও অপরদিকে বিপক্ষে বক্তব্য রাখেন, আলিপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়।

‘বিচার প্রক্রিয়ায় দীর্ঘসূত্রতা’ই দুর্নীতির অন্তরায়’ এই বিষয়টি নিয়ে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতার সমাপনী দিনে সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক রেজা রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দুর্নীতি দমন কমিশনের খুলনা অঞ্চলের পরিচালক মো. মুন্জুর মোর্শেদ।

তপু হাসমীর সঞ্চালনায় অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,
সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ আমানউল্লাহ আল হাদী, মহিলা কলেজের অধ্যক্ষ বাসুদেব বসু, দুর্নীতি দমন কমিশন সজেকা খুলনার উপপরিচালক মো. আব্দুল ওয়াদুদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আসাদুজ্জামান বাবু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনূর ইসলাম, শিক্ষাবীদ আবদুল হামিদ, কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান রাসেল, জেলা শিক্ষা অফিসার অজিত কুমার সরকার, সদর উপজেলা শিক্ষা অফিসার জাহিদুর রহমান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি জিয়াউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মো. মোজাম্মেল হোসেন প্রমূখ।

বিতর্ক প্রতিযোগিতা শ্রেষ্ঠ বক্তা হিসাবে মনোনীত হয় চ্যাম্পিয়ন আলিপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের দলনেতা মো. মাহমুদ হাসান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *