সাতক্ষীরায় কওমী মহিলা মাদরাসায় খাদ্যে বিষক্রিয়ায় ১৮ শিশু শিক্ষার্থী অসুস্থ্য

সারাদেশ

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়ায় খাদ্যে বিষক্রিয়ার ফলে ১৮ জন মাদ্রাসা শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বুধবার দুপুরে তাদেরকে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তারা সবাই কলারোয়ার কলাগাছি মোড়ের মাদ্রাসাতুল বানাত আস সালাফিয়্যাহ কওমী মহিলা মাদ্রাসার ছাত্রী।
মাদ্রাসার অধ্যক্ষ মাও. অহিদুজ্জামান জানান, মাদ্রাসার বাবুর্চি বৃষ্টির পানি দিয়ে মঙ্গলবার রাতে ভাত ও তরকারী রান্না করেন। এই খাবার খাওয়ার পর গভীর রাতে তাদের প্রথমে দুই জন ও পরে বুধবার দুপুর পর্যন্ত মোট ১৮ জনের বমি, পেট ব্যাথা ও পাতলা পায়খানা শুরু হয়। বাধ্য হয়ে তাদের বুধবার দুপুরে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
তিনি আরো জানান, বৃষ্টির পানি যেখান থেকে সংগ্রহ করা হয়েছে সেখান থেকে ওই পানিতে বিষক্রিয়ায় এ ঘটনাটি ঘটতে পারে।
অসুস্থ্য মাদ্রাসা শিক্ষার্থীরা জানায়, যে রঙিন কাপড় দিয়ে ওই বৃষ্টির পানি ছাকুনি দেয়া হয়েছে তার রঙ খাবারে গিয়ে তাদের এ অবস্থার সৃষ্টি হয়েছে।
কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক কানিজ ফাতেমা জানান, বমি, পেট ব্যাথা ও পাতলা পায়খানা নিয়ে ওই মাদ্রাসার ১৮জন শিক্ষার্থী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে।
তিনি জানান, ফুড পয়জেনিং এর কারনে এ ঘটনাটি ঘটেছে। তাদের কয়েকজনের শারিরীক অবস্থা এখনো শঙ্কামুক্ত নয়। তারা এখন পর্যবেক্ষনে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *