শোককে শক্তিতে রূপান্তরের প্রত্যয়ে সাতক্ষীরায় শোক দিবস পালিত

সারাদেশ

নিখাদ বার্তাকক্ষ : শোককে শক্তিতে রূপান্তরের প্রত্যয়ে সাতক্ষীরায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে স্বাধীনতার স্থপতি, সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ, জেলা প্রশাসন ও জেলা পুলিশ, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের জনগন শহরের খুলনার রোডের মোড়ে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পশ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করেন।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি একে ফজলুল হক, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক মোঃ নজরুল ইসলামসহ কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি ও সহ-সাধারণ সম্পাদক এবং অন্যান্য সম্পাদক সণ্ডলীর সদস্য সহ বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ ও পৌর শাখা আওয়ামী লীগ , যুবলীগ ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কূষকলীগ সহ আপামর জনসাধারণ অংশগ্রহণ করেন।

এছাড়া উপস্থিত ছিলেন জেলা প্রশাসক , পুলিশ সুপার সহ প্রশাসনের উচ্চ পদস্ত কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
বেলা ১১টায় শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরার জেলা প্রশাসক। বক্তব্য রাখেন পুলিশ সুপার , জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি একে ফজলুল হক, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক মোঃ নজরুল ইসলাম প্রমুখ।

এরআগে সকাল ৮টায় সাতক্ষীরা জেলা ছাত্রলীগ অফিসে দলীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়নের পক্ষ থেকে শহরের তালতলা হাইস্কুল স্কুল মাঠে শতজনকে শুকনা খাবারের প্যাকেট বিতরণ করা হয়।

দিবসটি উপলক্ষে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে এবং জেলার প্রতিটি ইউনিয়নে কোরআন খানী, দোয়া অনুষ্ঠান, বঙ্গবন্ধুর ভাষণ প্রচার এবং দুপুরে গণভোজসহ আলোচনা সভার আয়োজন করেছে।

এছাড়া বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মসজিদে কোরআনখানি এবং দুপুরে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *