বাগেরহাটে ক্ষমতার জোরে চলছে লাইসেন্স ও দক্ষ জনবলবিহীন ডায়াগনস্টিক সেন্টার দেখার কেউ নাই

সারাদেশ

নিখাদ বার্তাকক্ষ: বাগেরহাটের রামপাল উপজেলার গিলেতলা বাজারে পল্লী স্বাস্থ্য সেবা কেন্দ্রের নামে চলছে অবৈধ ডায়াগনস্টিক সেন্টার। লাইসেন্সবিহীন ও সার্টিফিকেটধারী টেকনিশিয়ান না নিয়েই সেবার নামে সাধারণ মানুষের সাথে প্রতারণা করছে এ ধরনের অভিযোগ উঠেছে এলাকাবাসীর।

জানা গেছে উপজেলার গিলেতলা বাজারে ২০১৮ সালে পল্লী স্বাস্থ্য সেবা কেন্দ্র নামে এই লাইসেন্স টি বাতিল হয়ে যায়। কিন্তু সেই ২০১৮ সাল থেকেই লইসেন্স বিহীন ভাবে এই নাম দিয়েই বাজারের বিভিন্ন জায়গায় (১)গাজী ইমরান হোসেন,(২) শেখ কামরুজ্জামান, (৩) ভুয়া ডাক্তার আমানুল্লাহ, ডায়াগনস্টিক সেন্টারটি চালিয়ে আসছে যেখানে নাই কোন সার্টিফিকেটধারী টেকনিশিয়ান,বিভিন্ন জায়গায় কাজ করা অদক্ষ টেকনিশিয়ান দিয়ে তারা সাধারণ মানুষের সাথে সেবার নামে প্রতারণা করছে এমনকি রিপোর্টগুলো দেখানোর জন্য নাই কোন এমবিবিএস ডাক্তার। নাম না জানানোর শর্তে এক ব্যক্তি বলেন এই ডায়াগনস্টিক সেন্টারের মালিক পক্ষের একজন ইতিপূর্বে কমিউনিটি সেন্টার নামে নারী ব্যবসা করত যা ডিবি পুলিশ এর হাতে ধরা খান এবং প্রতিষ্ঠানটি বন্ধ করে দেন। আর এক পাটনার করত সেলুনের ব্যবসা,আর একজন ডাক্তার নামধারী ভুয়া ডাক্তার আমানুল্লাহ।
এ বিষয়ে আমাদের প্রতিনিধি বাগেরহাট জেলা সিভিল সার্জন জালাল আহমেদের সঙ্গে কথা বললে তিনি জানান দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন এবং রামপাল থানা টিএইচও এর সঙ্গে কথা বলতে বলেন। টিএইচ ওকে ফোন দিলে তিনি বলেন ২৪ ঘন্টার ভিতরে ব্যবস্থা গ্রহণ করবেন। কিন্তু এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন ব্যবস্থাই গ্রহণ করেন নাই। এ বিষয়ে এলাকাবাসী উদ্বিগ্ন যে এদের ক্ষমতার জোর কোথায় বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে অবৈধ ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টারের উপর বর্তমান যে অভিযান চলমান রয়েছে তার ভীতর এরা কিভাবে অবৈধ প্রতিষ্ঠানটি দিয়ে মানুষের সাথে সেবার নামে প্রতারণা করছে । অত্র এলাকার সচেতন মহল সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দ্রুত আইনগত পদক্ষেপ গ্রহণ করার জন্য জোর দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *