কলকাতায় বাংলাদেশ উপদূতাবাসের সামনে গুলি, নিহত ২

আন্তর্জাতিক

নিখাদ বার্তাকক্ষ: ভারতের কলকাতার পার্ক সার্কাসে অবস্থিত বাংলাদেশ উপদূতাবাসের সামনে এলোপাতাড়ি গোলাগুলির ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুরে এ ঘটনায় দুইজন নিহত হয়েছেন। হামলাকারী ওই পুলিশ সদস্যের নাম- চোডুপ লেপচা।
উপদূতাবাসের আউটপোস্টে নিরাপত্তার দায়িত্বে থাকা কলকাতা পুলিশের এক সদস্য হঠাৎ করেই এলোপাতাড়ি গোলাগুলি শুরু করেন। এতে ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে একজন নারী নিহত এবং একজন পুরুষ গুরুতর আহত হন। পরে নিজের সার্ভিস গান দিয়ে নিজেই আত্মঘাতী হয় ওই পুলিশকর্মী। নিজের রাইফেল থেকে গুলি চালিয়ে দেন নিজের গলার কাছে। ঘটনাস্থলেই চোডুপেরও মৃত্যু হয়। খবর আনন্দবাজার পত্রিকার।
খবর পেয়ে ঘটনার পরপরই পুলিশের বড় একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়। তবে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্য কেন গোলাগুলি করেছে সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে স্পষ্ট কিছু জানায়নি কলকাতা পুলিশ।
তবে কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার প্রবীন ত্রিপাঠী এ বিষয়ে মন্তব্য করেন, চোডুপ লেপচা সম্ভবত মানসিক অবসাদে ভুগছিলেন। সেই সূত্র ধরে তিনি এলোপাতাড়ি গুলি চালিয়ে আত্মঘাতী হলেন কিনা, তা এখনও নিশ্চিত নয়।
স্থানীয়রা বলছেন, প্রায় ১২ থেকে ১৫ রাউন্ড গুলি ছোঁড়া হয়েছে। অন্যদিকে গোলাগুলিতে নিহত ওই নারী নিজের স্কুটিতে করে কোথাও যাচ্ছিলেন।
এদিকে, নিরাপত্তার ঘেরাটোপে থাকা এলাকায় কী করে এমন ঘটনা ঘটেছে তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ উপদূতাবাস। উপদূতাবাসের কাউন্সিলর (কনস্যুলার) বশির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, কলকাতা পুলিশ পরে এ বিষয়ে বিস্তারিত জানাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *