মেয়াদোত্তীর্ণ কুমিল্লা বিএনপির জেলা কমিটি বিলুপ্ত

রাজনীতি

নিখাদ বার্তাকক্ষ : মেয়াদোত্তীর্ণ হওয়ায় কুমিল্লা উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির দুটি সাংগঠনিক জেলা কমিটি বিলুপ্ত করে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।
এছাড়াও নতুন করে এই প্রথম কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। সোমবার দলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত পৃথক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।
দলীয় সূত্রে জানা যায়, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে ৪১ সদস্যের আহ্বায়ক কমিটি  গঠন করা হয়েছে। এতে আহ্বায়ক করা হয়েছে বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন এবং সদস্য সচিব করা হয়েছে বিএনপি নেতা হাজী জসিম উদ্দিনকে।
অপর দিকে, কুমিল্লা উত্তর জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করে ৪১ সদস্যের কমিটিতে আহ্বায়ক করা হয়েছে বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান এবং সদস্য সচিব করা হয়েছে এএফএম তারেক মুন্সীকে।
এছাড়াও নবগঠিত কুমিল্লা মহানগর বিএনপির ৪৪ সদস্যের কমিটিতে আহ্বায়ক করা হয়েছে বিএনপি নেতা আমিরুজ্জামান আমির এবং সদস্য সচিব করা হয়েছে মহানগর যুবদলের সাধারণ সম্পাদক ইউসুফ মোল্লা টিপুকে।
এ বিষয়ে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া বলেন, কুমিল্লা উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির কমিটির মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গিয়েছিল।
এছাড়াও ২০১১ সালে মহানগরের যাত্রা শুরু হলেও আমরা কমিটি গঠন করতে পারেনি। দলের সাংগঠনিক কার্যক্রম আরও এগিয়ে নিতে ৩টি ইউনিটে আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। এগুলিতে শিগগিরই পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *