নমুনা দেওয়ার ১৫ দিন পর এল করোনা পজিটিভ!

অপরাধ প্রচ্ছদ সাস্থ্য ও চিকিৎসা

রংপুরের পীরগাছায় নমুনা দেওয়ার ১৫ দিন পর এক কিশোরীর (১৩) করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। একই দিন আরো এক উপ-পরিদর্শকের (৪০) করোনা শনাক্ত হয়েছে। গত ১৩ জুন ওই কিশোরীর ও ১৮ জুন উপ-পরিদর্শকের নমুনা সংগ্রহ করা হয়।

আজ সোমবার সন্ধ্যায় পীরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সানোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো নমুনা পরীক্ষা করে সোমবার দুজনের করোনা শনাক্ত হয়েছে। তাদের একজন পীরগাছা থানায় কর্মরত ও আরেকজন বড়বাড়ি এলাকার আগের আক্রান্ত ব্যক্তির মেয়ে।

খোঁজ নিয়ে জানা যায়, গত ১০ জুন অনন্তরাম গ্রামে এক ব্যক্তির করোনা শনাক্ত হয়। দ্বিতীয় ও তৃতীয় নমুনা সংগ্রহ করে পাঠানো হলেও এখন পর্যন্ত কোনো রিপোর্ট মেলেনি।
১৩ জুন তার পরিবারের চারজনের নমুনা সংগ্রহ করা হয়। এর ১৫ দিন পর সোমবার তার মেয়ের করোনা পজিটিভ রিপোর্ট আসে। বর্তমানে বাবা ও মেয়ে সম্পূর্ণ সুস্থ রয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত ১ মে উপজেলায় প্রথম করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ার পর থেকে এখন পর্যন্ত  এক ব্যক্তি মারা গেছেন। অন্যদিকে উপজেলা জুড়ে ৩৫ জন আক্রান্ত হলেও এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৩ জন। এছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন আরো একজন।

পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, নমুনা দেওয়ার পর উপ-পরিদর্শককে আইসোলেশনে রাখা হয়েছে। চিকিৎসকের পরামর্শে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *