দক্ষিণ আইচায় মহান বিজয় দিবস পালিত হয়।

চর ফ্যাশন প্রচ্ছদ

দক্ষিণ আইচায় মহান বিজয় দিবস পালিত হয় :

মিজান ফারহান স্টাফ রিপোর্টার।।

আজ বৃহস্পতিবার দক্ষিণ আইচা থানার চরমানিকা ইউনিয়ন বাংলাদেশ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের উদ্দেগ্যে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস বাঙালি জাতির বিজয়ের ৫০ বছর পূর্ণ উপলক্ষে বন্যাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠোনের আয়োজন করে।

সকাল ৯ টায় কর্মসূচির অংশ হিসেবে দক্ষিণ আইচা থানার চরমানিকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ভেলা জেলা পরিষদের সদ্যস আবদুল রব মিয়ার নেতৃত্বে আওয়ামী লীগ, দক্ষিণ আইচা থানা যবুলীগ, দক্ষিণ আইচা থানা ছাএলীগ, চরমানিকা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী যুবলীগ, শ্রমিক লীগ , ওলামা লীগ, ওয়ার্ড আওমীলীগ , স্কুল ,মাদ্রাসার শিক্ষক ,ছাত্র– ছাত্রীসহ এক বিশাল বিজয় র‌্যালিতে অংশ নেয়। র‌্যালিটি দক্ষিণ আইচা বাজের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।

র‌্যালি শেষে আওয়ামী লীগের সভাপতি আবদুল রব মিয়া -এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন চরমানিকা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব সফিউল্লাহ হাওলাদার, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ফারুক, সাংগঠনিক সম্পাদক আলী মিয়া, জাহাঙ্গীর তালুকদার, দক্ষিণ আইচা থানা যুবলীগ সাবেক সভাপতি আবদুল রশিদ মিয়া, দক্ষিণ আইচা যুবলীগ যুগ্ন আহবায়ক সবুজ মুন্সী, মহিউদ্দিন, চরমানিকা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সেলিম রানা, সাধারন সম্পাদক শামছুদ্দিন খোকন, যবুলীগ সভাপতি গিয়াস মেম্বার, শ্রমিক লীগের সভাপতি ফারুক শাল, সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম, দক্ষিণ আইচা থানা ছাএলীগের সভাপতি নিজাম উদ্দিন রাসেল, সংবাদ কর্মী, বাজার ব্যবসায়ী প্রমুখ।

এই সময় দলের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতি আবদুল রব মিয়া এবং চেয়ারম্যান আলহাজ্ব সফিউল্লাহ হাওলাদার বলেন, দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে বহু রক্তের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বাঙালি জাতীর মহান বিজয় সূচিত হয়।

দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে ১৬ই ডিসেম্বর তার পরিসমাপ্তি ঘটে। পাকিস্থানী হানাদার বাহিনী সেদিন পরাজয় স্বীকার করে বাঙালিদের কাছে। আত্মসমর্পণের মাধ্যমে স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা হয়, তার পর আমরা পাই ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস, তার পর এই বাঙালি জাতি পৃথিবীর মানচিত্রে ঘটেছিল স্বাধীন এক রাষ্ট্র যার নাম বাংলাদেশ, তারা আরো মু্ল্য বাণ আলোচনা করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *