বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিসিবি পরিচালক হচ্ছেন নয়জন

ক্রিকেট প্রচ্ছদ

নিখাদ বার্তাকক্ষ: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৬ অক্টোবর। ২৩ জন পরিচালক পদে নির্বাচনের জন্য মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) মনোনয়ন বাছাই শেষে তালিকা প্রকাশ করা হয়েছে।

ওই তালিকা থেকে দেখা গেছে ২৩ জনের মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বীতায় সাতজন পরিচালক হিসেবে নির্বাচিত হতে যাচ্ছেন। জেলা ও বিভাগীয় ক্যাটাগরি থেকে যারা নির্বাচিত হচ্ছেন তাঁরা হলেন- চট্টগ্রাম বিভাগের আকরাম খান ও এজিএম নাসিরউদ্দিন।

সিলেট বিভাগ থেকে শফিউল আলম চৌধুরী নাদেল, খুলনা থেকে শেখ সোহেল ও কাজী এনাম। বরিশাল থেকে আলমগীর কবির ও রংপুর বিভাগ থেকে আনোয়ারুল ইসলাম। এছাড়া জাতীয় ক্রীড়া পরিষদ দু’জনকে পরিচালক হিসেবে মনোনীত করে। ওই কোটায় পরিচালক হতে যাচ্ছেন বিসিবি’র মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনূস ও আহমেদ সাজ্জাদুল আলম ববি।

বাকি ১৬ পরিচালক নির্বাচিত হবেন ভোটের মাধ্যমে। এর মধ্যে জেলা ও বিভাগ ক্যাটাগরিতে ভোট হবে ৩ পদে। যার দুটি ঢাকা বিভাগে। একটিতে নাঈমুর রহমান দুর্জয় ও আশরাফুল আলম টিটু এবং অন্যটিতে তানভির আহমেদ টিটু ও খালেদ হোসাইন লড়বেন। রাজশাহী বিভাগের খালেদ মাসুদ পাইলট ও শফিউল আলমের মধ্যে হবে ভোটাভুটি।

ক্যাটাগরি তিনে খালেদ মাহমুদ সুজন-এর প্রতিদ্বন্দ্বিতা করবেন কোচ নাজমুল আবেদিন ফাহিম। ওই ক্যাটাগরিতে ভোট দেবেন বিশ্ববিদ্যালয়, বিকেএসপি, শিক্ষা বোর্ড এবং সাবেক অধিনায়ক ও ক্রিকেটার। বাকি ১২ পরিচালক পদের লড়াই হবে ক্লাব ক্যাটাগরি থেকে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ক্লাব ক্যাটাগরি থেকেই পরিচালক পদে লড়বেন। আগামী ৩০ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষদিন। যদি কেনো প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেন তাহলে নির্বাচনের আওতা আরও কমে যাবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *