ছাত্রদলের কর্মীকে জেলা ছাত্রলীগের নেতা বানাতে আ.লীগের প্রতিমন্ত্রীর সুপারিশ!

প্রচ্ছদ রাজনীতি

ছাত্রদলের কর্মীকে জেলা ছাত্রলীগের নেতা বানাতে আ.লীগের প্রতিমন্ত্রীর সুপারিশ!

মিজানুর রহমান স্টাফ রিপোর্টার।।
প্রকাশ: শনিবার, ৩১ জুলাই, ২০২১, ৫:২২ পিএম |

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সংগঠনটির সর্বোচ্চ অভিভাবক হিসাবে কেন্দ্রীয় নেতাদের ক্লিন ইমেজের আদর্শিক ছাত্রনেতা বানানোর নির্দেশনা দিলেও, বর্তমানে ছাত্রলীগের শীর্ষ দুই নেতা আল নাহিয়ান খান জয় এবং লেখক ভট্টচার্য স্থানীয় রাজনীতির কারণে অনেক ক্ষেত্রে সফল হতে পারছেন না। এমনকি ছাত্রদলের সক্রিয় কর্মীদের ময়মনসিংহ জেলা ছাত্রলীগের শীর্ষ পদে বসানোর জন্য সুপারিশ করেছেন খোদ আওয়ামী লীগ সরকারের একজন প্রতিমন্ত্রী।

খোঁজ নিয়ে জানা গেছে, ৩১ জুলাই রাত ১২ টার আগেই গুরুত্বপূর্ণ জেলা ইউনিট হিসাবে খ্যাত ময়মনসিংহ জেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হতে পারে। সেক্ষেত্রে স্থানীয় সংসদ সদস্য এবং গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ দুইজন প্রার্থীর নাম সুপারিশ করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে। তাদের দুজন হলেন হোসা্ইন মোহাম্মদ আফজাল এবং ওয়াহিদুল রহমান সবুজ।

এই দুইজনের বিরুদ্ধেই ছাত্রদলের রাজনীতির সঙ্গে সক্রিয় থাকার অভিযোগ রয়েছে। এরপরও আওয়ামী লীগের একজন প্রতিমন্ত্রী কিভাবে, কেন ছাত্রলীগের জেলা কমিটির শীর্ষ নেতা বানানোর জন্য সুপারিশ করেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

উল্লেখ্য, ময়মনসিংহের তারাকান্দার ছেলে হোসাইন মোহাম্মদ আফজাল নাসিরাবাদ কলেজের সক্রিয় ছাত্রদল কর্মী হিসাবে কাজ করতেন বলে নিশ্চিত করেছে তারই সহপাঠীরা। অন্যদিকে ওয়াহিদুল রহমান সবুজের পিতা ইউনিয়ন বিএনপির সভাপতি।

এ বিষয়ে ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত জাতীয় নেতা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেন, এটা খুবই দুঃখজনক। আশা করছি, জয় লেখক এমন ভুল করবে না। তারা অধিকতর খোঁজ খবর নিয়েই নেতা বানাবে। করোনাকালীন সময়ে ছাত্রলীগ যে মানবিক ভূমিকায় রয়েছে, সেটিকে আরো জোরদার করতে হবে। জেলা কমিটিতে বিতর্কিত কাউকে কোনো মন্ত্রী এমপির সুপারিশে বসালেও দায় জয়-লেখককেই নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *