করোনা উপসর্গে আরো ৯ জনের মৃত্যু,নতুন আক্রান্ত ৪২,সনাক্ত ২৭.০৯ শতাংশ

সারাদেশ সাস্থ্য ও চিকিৎসা

সাতক্ষীরা প্রতিনিধি :
সাতক্ষীরায় বেড়েই চলেছে মৃত্যুর মিছিল। প্রায় প্রতিদিনই করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গে ৮/৯জন করে মারা যাচ্ছে। গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সমাকে) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চার নারীসহ আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে গত পাঁচ দিনের ব্যবধানে সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে ৬জনসহ মোট ৪৩ জনের মুত্যু হলো।
করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন, সাতক্ষীরা পৌর সদরের বাগানবাড়ি এলাকার মৃত আফজাল হোসেনের ছেলে আশিকুর রহমান (৪০), পলাশপোল এলাকার মৃত সুরাত আলীর স্ত্রী সূর্যকান্ত বিবি((৮৫), সুলতানপুর এলাকার নিতাব পান্ডের স্ত্রী রিতা (৫৫), রসুলপুর এলাকার সালাউদ্দিীনের ছেলে আনার আলী(৬০), সদর উপজেলার খেজুরডাঙ্গা গ্রামের মৃত আনোয়ার হোসেনর স্ত্রী জাহানারা খাতুন(৫৫), শ্যঅমনগর উপজেলার ভেটখালী গ্রামের মৃত তারক চন্দ্র বিশ্বাসের ছেলে চারু বিশ্বাস(৬১), কালিগঞ্জ উপজেলার তেতুলিয়া গ্রামের মৃত সুরমান আলীর ছেলে শাহাজান আলী (৭০), দেবহাটা উপজেলা সদর গ্রামের মৃত কালু গাজীর ছেলে কবিরুল ইসলাম গাজী (৬০) এবং যশোরের বাকুড়া এলাকার ওমর আলী সরদারের স্ত্রী ফতোম কাতুন(৪২)।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে উল্লেখিতরা সকলেই গত ২০ জুন থেকে ২৫ জুনের মধ্যে বিভিন্ন সময়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২৫ জুন ভোর রাত পৌনে ৩টা থেকে রাত সাড়ে ৭টার মধ্যে বিভিন্ন সময়ে তাদের মৃত্যু হয়। ফলে মাত্র পাঁচ দিনের ব্যবধানে সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে ৬ জনসহ মোট ৪৩ জনের মুত্যু হলো। এর মধ্যে ২৫ জুন একজন পজেটিভসহ ৮ জন, ২৪ জুন করেনা উপসর্গে ৯ জন, ২৩ জুন চারজন পজেটিভ সহ ৮ জন ও ২২ জুন একজন পেজটিভসহ মোট ৯ জন মারা যায়। এনিয়ে, জেলায় ২৬ জুন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬৭ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্ততঃ ৩১১ জন।

এদিকে সাতক্ষীরায় কমেছে করোনা সংক্রমনের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪২ জনের করোনা সনাক্ত হয়েছে। এসময় সামেক হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে ১৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। সনাক্তের হার ২৭ দশমিক ০৯ শতাংশ। এর আগের দিন সনাক্তের হার ছিল ৩০ দশমিক ৪৬ শতাংশ। এনিয়ে ২৬ জুন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়েছে ৩ হাজার ১৬৭ জন।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডাঃ জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘন্টায় করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এসময় সমাকে হাসপাতালের আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৪৯ জনের পজেটিভ রির্পোট আসে। এর মধ্যে সাতক্ষীরা জেলার ১৫৫ টি নমুনা পরীক্ষা করে ৪২ জনের করোনা সনাক্ত হয়েছে। সনাক্তের হার ২৭ দশমিক ০৯ শতাংশ। বাকি ৩৩টি নমুনা ছিল যশোর, মাগুরা ও খুলনা জেলার।

তিনি আরো বলেন, শনিবার (২৬ জুন) বেলা সাড়ে ১০টা পর্যস্ত সাতক্ষীরায় ৪১ জন করোনা পজেটিভ রোগীসহ ভর্তি রয়েছে মোট ৪১৫ জন। এর মধ্যে ২৭ জন পজেটিভ সহ ২৮১ জন ভর্তি রয়েছে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে। আর ১৪ জন পেজটিভসহ ১৩৪ জন রোগী ভর্তি রয়েছে জেলা শহরের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *