গত ২৪ ঘণ্টায় মৃত ২৩ জনের ১৯ জনই পুরুষ

জাতীয়

দেশে মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিন দিন বেড়েই চলছে। দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৫৮২ জনে। আর সঙ্গে সঙ্গে বাড়ছে সুস্থতার সংখ্যাও।

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৫২৩ জন। এদিনে মৃত্যু হয়েছে ২৩ জনের। দেশে এখন পর্যন্ত মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ হাজার ৮৪৪ জনে। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮২ জনে। ২৪ ঘণ্টায় নতুন করে সুস্থ হয়েছে ৫৯০ জন। এ পর্যন্ত দেশে মোট সুস্থ হয়েছেন ৯ হাজার ১৫ জন।

শুক্রবার (২৯ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৫২৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিনে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে আরও ৫৯০ জন। গত ২৪ ঘণ্টায় মৃত ২৩ জনের ১৯ জনই পুরুষ ও বাকী ৪ জন নারী।

তিনি আরও বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯৮২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১১ হাজার ৩০১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৮৭ হাজার ৬৭টি।

এর আগে, গতকাল বৃহস্পতিবার দেশে একদিনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২ হাজার ২৯ জন। মৃত্যু হয়েছে ১৫ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *