রেড ক্রিসেন্টের নতুন চেয়ারম্যান

জাতীয় প্রচ্ছদ

নিখাদ ডেক্স : রাষ্ট্রপতি ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি আদেশ, ১৯৭৩ (রাষ্ট্রপতির ১৯৭৩ সনের ২ নং আদেশ-এর ১০ (১) আর্টিকেল এ বর্ণিত ক্ষমতাবলে মেজর জেনারেল (অব:) এটিএম আবদুল ওয়াহ্হাবকে তিন বছর মেয়াদে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান নিয়োগ দিয়েছেন। 

উল্লেখ্য, গত ৭ এপ্রিল, ২০২১ তারিখে সোসাইটির তৎকালীন চেয়ারম্যান জনাব হাফিজ আহমদ মজুমদারের মেয়াদ শেষ হওয়ায় পদটি শূন্য হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ১৯৭৩ সালের রাষ্ট্রপতির আদেশ নং-২৬-এর ৯ (সি) (১)-এর প্রদত্ত ক্ষমতাবলে বর্তমান ম্যানেজিং বোর্ড ভেঙ্গে তিন মাসের জন্য ভাইস চেয়ারম্যান, ট্রেজারার ও ১২ জন সদস্যসহ মোট ১৪ সদস্য বিশিষ্ট এডহক ম্যানেজিং বোর্ড গঠন করা হয়েছে। 

মেজর জেনারেল (অব:) এটিএম আবদুল ওয়াহ্হাব বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পাওয়ায় সোসাইটির মহাসচিব, উপ-মহাসচিব, সোসাইটির সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী, স্বেচ্ছাসেবকবৃন্দ নবনিযুক্ত চেয়ারম্যান ও নতুন এডহক ম্যানেজিং বোর্ডের সকল সদস্যকে প্রাণঢালা অভিনন্দন জানান এবং তাদের সফলতা কামনা করেন।

মেজর জেনারেল (অব:) এটিএম আবদুল ওয়াহ্হাব ১৯৪৬ সালের ২৯ ডিসেম্বর মাগুরা জেলার শ্রীপুর উপজেলার টুপিপাড়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতামাতার ৮ সন্তানের মধ্যে মেজর জেনারেল (অব:) এটিএম আবদুল ওয়াহ্হাব সর্বজ্যেষ্ঠ। তিনি শ্রীপুর এমসি পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক, কুষ্টিয়া সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং ১৯৬৭ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

মেজর জেনারেল (অব:) এটিএম আবদুল ওয়াহ্হাব ১৯৬৮ সালে পাকিস্তান সেনাবাহিনীতে যোগদান করেন। দেশ স্বাধীন হওয়ার পর বাংলাদেশ সেনাবাহিনীতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। দীর্ঘ ৩৪ বছর তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে সফলভাবে দায়িত্ব পালন শেষে ২০০২ সালে চাকরি থেকে অবসরে যান। সমাজ সচেতন ব্যক্তি হিসেবে বিভিন্ন সামাজিক সংগঠনে পৃষ্ঠপোষকতায় তাঁর রয়েছে তাৎপর্যপূর্ণ অংশগ্রহণ।

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা এটিএম আবদুল ওয়াহ্হাব আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত আছেন। তিনি ২০১৫ সালে ১০ম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি দশম জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হয়ে অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *