করোনাভাইরাসের চেয়েও অধিক ভয়ংকর ধর্ম ব্যবসায়ীরা

জাতীয় রাজনীতি

নিখাদ ডেক্স : ধর্ম ব্যবসায়ী ও উগ্রবাদী সাম্প্রদায়িক শক্তি এবং মুক্তিযুদ্ধ তথা স্বাধীনতা সংগ্রামের চেতনা বিরোধী অশক্তি যারা, তারা বাংলাদেশের মানুষের ভালো চায় না। এরা করোনাভাইরাসের চেয়েও অধিক ভয়ংকর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। 

আজ সোমবার ২৬ এপ্রিল বগুড়ার শেরপুর উপজেলার বালেন্দা গ্রামে ‘শস্যচিত্রে বঙ্গবন্ধু’ প্রতিকৃতির ধান কাটা উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে জননেতা বাহাউদ্দিন নাছিম বলেন, উগ্রবাদী সাম্প্রদায়িক শক্তি ও ধর্ম ব্যবসায়ীদের হাত থেকে দেশ ও দেশের মানুষকে রক্ষা করার জন্য অপশক্তিকে রুখে দিতে হবে। 

তিনি আরো বলেন, দেশের উগ্রবাদী সাম্প্রদায়িক শক্তি এবং ধর্ম ব্যবসায়ী, মুক্তিযুদ্ধ তথা স্বাধীনতা সংগ্রামের চেতনা বিরোধী অপশক্তিকে আদর্শিক ও নৈতিক চিন্তা-চেতনার মধ্যে দিয়ে মোকাবিলা করা হবে। এ ধর্ম ব্যবসায়ীরাই অশুভশক্তি। এরাই মুক্তিযুদ্ধের বিরোধীতা করেছিল এবং ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। এরাই সাম্প্রদায়িকতার মূলে থেকে দেশের উন্নয়নকে বাধাগ্রস্থ করে ও তরুণ সমাজকে বিপদগ্রস্ত করছে। ধর্মকে কাজে লাগিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে বাধাগ্রস্থ করছে।

তিনি বলেন, তারা কখনো বিএনপি, কখনো জামায়াত, কখনো শিবির আবার এখন হেফাজতের নামে ফায়দা লুটার চেষ্টা করছে। ধর্মকে ব্যবহার করে এ হেফাজতিরা বিরাজনীতিকরণের মাধ্যমে রাজনৈতিক ফয়দা লুটার চেষ্টা করছে। ইসলামকে হেফাজতের নামে যারা সরকারের বিরোধিতা করছে, তারা মূলত জামায়াত-বিএনপির এজেণ্ডা বাস্তবায়নকারী ও হেফাজতকারী। এরা ইসলামের হেফাজতকারী নয়। আমাদের লড়াই হচ্ছে এই অশুভ উগ্রবাদী সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে। 
 
হেফাজতকে প্রতিহত করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, এ প্রতিক্রিয়াশীল অশক্তির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ আছি ও থাকবো। এ ধর্মব্যবসায়ীদের হাত থেকে আমরা সোনার বাংলাকে রক্ষা করবো ইনশাআল্লাহ। তারা যে নামেই আসুক না কেন, আমরা স্বাধীনতা সংগ্রামের চেতনার বিঘ্ন ঘটাতে দেব না। যেকোনো মূল্যে আমরা তাদের প্রতিহত করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *