নতুন ডিজি পেল তিন সংস্থা

উন্নয়ন বাংলাদেশ

নতুন ডিজি পেল তিন সংস্থা জনপ্রশাসনে রদবদলের ফলে নতুন মহাপরিচালক পেয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট (বিএসটিআই), দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এবং এনজিও বিষয়ক ব্যুরো।

আজ বৃহস্পতিবার এ সংক্রান্ত এক আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বিএসটিআইয়ের মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নজরুল আনোয়ার। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আতিকুল হককে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

আর এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক নিয়োগ দেওয়া হয়েছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য মহসিনা ইয়াসমিনকে। নতুন এ তিন মহাপরিচালককে গ্রেড-১ এ পদোন্নতি দেওয়া হয়েছে। বিএসটিআইয়ে এতদিন মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করে আসা মো. মুয়াজ্জেম হোসাইনকে অবসরে যাওয়ার সুবিধার্থে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মোহসীনকে পদোন্নতি দিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *