মেজর জেনারেল শামিম উজজামান রাষ্ট্রদূত, ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদের প্রকল্প পরিচালক এবং আনিছুর রহমান (এপিডি) অতিরিক্ত সচিবের দায়িত্ব পাচ্ছেন

জাতীয় প্রচ্ছদ

মেজর জেনারেল এস এম শামিম উজ জামানকে প্রেষণে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিতে যাচ্ছেন সরকার। সেজন্য নিয়ম অনুযায়ী তার চাকরি পররাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত করে গতকাল ৪ঠা জানুয়ারী সোমবার একটি আদেশ জারি করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশ জারির কারণে পররাষ্ট্র মন্ত্রণালয় এসে এম শামিম উজ জামানকে কোনো একটি দেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়ে যথাযথ সময়েই আদেশ জারি করবেন মর্মে সংবাদটি গণমাধ্যম কর্মীরা জানতে পেরেছেন।
উল্লেখ্য যে, এস এম শামিম উজজামান মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সামরিক সচিবের দায়িত্ব পালন করেছেন।

#### দৈনিক নিখাদ খবরের বিশেষ প্রতিবেদক বার্তা কক্ষকে আরো জানান যে,আলাদা আদেশে ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদেরকে নির্বাচন কমিশন সচিবালয়ের আইডেন্টিফিকেশন সিস্টেম ফর এনহ্যান্সিং একসেস টু সার্ভিসেসের (আইডিইএ) প্রকল্প পরিচালক পদে নিয়োগ দেয়া হয়েছে।
উল্লেখ্য,জনপ্রশাসন মন্ত্রণালয় ঐ প্রকল্প পরিচালক
পদে ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ফজলুল কাদেরকে নিয়োগ দিতে তার চাকরি নির্বাচন কমিশন সচিবালয়ে ন্যস্ত করেছেন।

***** নতুন এপিডি আনিছুর রহমান****

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ অধিশাখার অতিরিক্ত সচিব মো. আনিছুর রহমান মিঞাকে একই মন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ (এপিডি) অনুবিভাগের অতিরিক্ত সচিবের দায়িত্ব দিয়েছে সরকার।
জনপ্রশাসনের গুরুত্বপূর্ণ এই পদে আনিছুরকে পদায়ন করে সোমবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
এপিডি অনুবিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব চালিয়ে আসা মো. মোকাম্মেল হোসেনকে গত ২৪ ডিসেম্বর পদোন্নতি দিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব নিয়োগ দেয় সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *