রাষ্ট্রীয় পদক পান ফায়ার সার্ভিসের ৪৪ জন

জাতীয় প্রচ্ছদ

শনিবার ২১ নভেম্বর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় আজ এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে।
উল্লেখ্য যে, প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি; দুর্যোগ মোকাবিলায় আনবে গতি – এই প্রতিপাদ্য নিয়ে গত ১৯শে নভেম্বর থেকে দেশব্যাপী ফায়ার সপ্তাহ উদযাপিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন মো. শহিদুজ্জামান এবং তিনি তার বক্তব্যে পদকপ্রাপ্তদের অভিনন্দন জানান এবং ভবিষ্যতে দায়িত্ব পালনে তারা আরো মনোযোগী হবেন বলে আশা প্রকাশ করেন।
অগ্নি নির্বাপণ ও উদ্ধার কাজে বীরত্বপূর্ণ ও সাহসী ভূমিকা পালন এবং প্রদর্শনের স্বীকৃতি হিসেবে এবং ফায়ার সার্ভিসের ৪৪ জন বীরকে রাষ্ট্রীয় পদক দেয়া হয়েছে। শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান তাদেরকে রাষ্ট্রীয় পদক পরিয়ে দেন। এদের মধ্যে ১০ জনকে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক, ১৫ জনকে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স (সেবা) পদক (নতুন), ১০ জনকে প্রেসিডেন্ট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স পদক এবং ৯ জনকে প্রেসিডেন্ট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স (সেবা) পদক (নতুন)।


 সন্মানিত প্রধান অতিথি মহোদয় জনাব মো. শহিদুজ্জামান সকাল ১১-০০টায় সদর দপ্তরে এসে পৌঁছালে একদল চৌকস অগ্নিসেনা তাকে গার্ড অব অনার প্রদান করেন। এরপর তিনি অগ্নি নির্বাপণ ও উদ্ধার কাজে বীরত্বপূর্ণ প্রদর্শনের স্বীকৃতি হিসেবে ৪৪ জনকে রাষ্ট্রীয় পদক পরিয়ে দেন।  এরপর দুপুরে ফায়ার সার্ভিসের সদর দপ্তরে প্রদক প্রদান ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২০। সমাপনী অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন। স্বাগত বক্তব্য দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. হাবিবুর রহমান।

উল্লেখ্য, ফায়ার সার্ভিস সপ্তাহ ২০২০ পালনের মূল লক্ষ্য ছিল জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং ফায়ার সার্ভিসের কার্যক্রমে তাদেরকে সম্পৃক্ত করা।
এ উদ্দেশ্য বাস্তবায়নের লক্ষ্যে তিন দিনব্যাপী সারা দেশে নানা ধরনের কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে বলে জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তাগণ। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথিকে অধিদপ্তরের পক্ষ থেকে শুভেচছা স্মারক তুলে দেয়া হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালককে ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে শেষ হয় সমাপনী অনুষ্ঠান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *