শনিবার ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবস

জাতীয় প্রচ্ছদ

আগামীকাল শনিবার সগৌরবে সহিত বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস উদযাপিত হবে। সকল সেনানিবাস, নৌ ঘাঁটি ও স্থাপনা এবং বিমান বাহিনী ঘাঁটির মসজিদগুলোতে ফজরের নামাজ শেষে বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হবে। গতকাল শুক্রবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য নিশ্চিত করেন এবং জানায়, দিবসটি উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা’র দেয়া বক্তব্য আগামীকাল শনিবার ২১ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ টেলিভিশনসহ বেসরকারি টেলিভিশন এবং রেডিওতে একযোগে প্রচার করা হবে।
তাছাড়াও শনিবার সকালে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে মহামান্য রাষ্ট্রপতি জনাব মোঃ আব্দুল হামিদ ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা’র পক্ষ থেকে তাদের সামরিক সচিবগণ ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করবেন। এর পরপরই বাংলাদেশ সেনাবাহিনী ও সশস্ত্র বাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নিজ নিজ বাহিনীর পক্ষ থেকে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করবেন।
তিন বাহিনী প্রধানগণ বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতি জনাব মোঃ আব্দুল হামিদ এবং গণভবনে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অবসরপ্রাপ্ত), তিন বাহিনী প্রধান ও সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

আইএসপিআর দৈনিক নিখাদ খবর পত্রিকার প্রতিবেদককে জানায়, যে চলতি বছর ঢাকা, খুলনা, চাঁদপুর, বরিশাল ও চট্টগ্রামে নৌবাহিনীর জাহাজগুলো সর্ব সাধারণের পরিদর্শনের জন্য উন্মুক্ত থাকবে না।

এদিকে আজ বাংলাদেশ টেলিভিশনে রাত ৮টার বাংলা সংবাদের পর সশস্ত্র বাহিনীর পরিবেশনায় ‘বিশেষ অনির্বাণ’ অনুষ্ঠান সম্প্রচার করা হবে। বাংলাদেশ বেতার ২১ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় ‘বিশেষ দূর্বার’ অনুষ্ঠান সম্প্রচার করবে। ‘বিশেষ অনির্বাণ’ অনুষ্ঠানটি বেসরকারি টিভি চ্যানেলসমূহে পরবর্তীতে পর্যায়ক্রমে সম্প্রচারিত হবে। দিবসটি উপলক্ষে দৈনিক নিখাদ খবর সহ বাংলা ও ইংরেজি বিভিন্ন জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হবে।-আইএসপিআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *