এইমাত্র আইসিইউতে চোখ খুলে তাকালো আল্লামা শফী এবং মেডিকেল বোর্ড গঠন

সাস্থ্য ও চিকিৎসা

-নিখাদ প্রতিবেদক

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও আল-জামিআতুল দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফীর চিকিৎসার জন্য সাত সদস্যর মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

আট ধরনের রোগ নিয়ে চট্টগ্রাম মেডিকেলের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন তিনি। তবে চোখ খুলে তাকাচ্ছেন। আগের চেয়ে ভালো আছেন। সবার কাছে দোয়া চেয়েছেন। এই রাতে হেফাজতে ইসলামের প্রচার সম্পাদক ও আহমদ শফীর ছেলে মাওলানা আনাস মাদানী দৈনিক নিখাদ খবর সহ অন্যান্য গণমাধ্যম কর্মীদের বলেন, ‘বাধর্ক্যজনিত কারণে অসুস্থ হয়ে রোববার বাবাকে (আল্লামা শফী) ভর্তি করা হয়েছে। আজকে সকালে সাত সদস্যর মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

 

সন্ধ্যার পর থেকে বাবা চোখ খুলে তাকাচ্ছেন। আগের চেয়ে অনেক ভালো আছেন। এখনো নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) আছেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। সবাই বাবার জন্য দোয়া করবেন।’ জানা যায়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ১০৩ বছর বয়সী আল্লামা শফী আট ধরনের রোগে ভুগছেন। তাঁর সুচিকিৎসা নিশ্চিত করতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে সাত সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করেছে। হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষ জানিয়েছে, আল্লামা শফী দীর্ঘদিন ধরে বার্ধ্যকজনিত নানা রোগে ভুগছেন। দুই সপ্তাহ আগে তিনি ঢাকা থেকে চিকিৎসা নিয়ে মাদ্রাসায় ফেরেন। এর পর থেকেই তিনি শয্যাশায়ী ছিলেন।

গতকাল রোববার সন্ধ্যার দিকে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটলে মাদ্রাসা কর্তৃপক্ষ দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। তিনি হাসপাতালের আইসিইউ ওয়ার্ডের ১১ নম্বর বেডে চিকিৎসাধীন আছেন। এর আগে গত ২৬ এপ্রিল ঢাকার আজগর আলী হাসপাতালে ১০ দিন চিকিৎসা শেষে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় ফিরে যান হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *