বনানীতে ৬ ফার্মেসিকে আট লাখ ৭৫ হাজার টাকা জরিমানা

অপরাধ প্রচ্ছদ

রাজধানীর বনানীতে অনুমোদনহীন ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রির অভিযোগে ছয়টি ফার্মেসিকে আট লাখ ৭৫ হাজার টাকা অর্থদণ্ড করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার দুপুর সোয়া ১টা থেকে বিকেল পৌনে ৬টা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করে এ অর্থদণ্ড করা হয়। র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক সুজয় সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

সুজয় সরকার জানান, রাজধানীর বনানী থানাধীন বনানী-২ কাঁচাবাজার এলাকায় ঔষধ প্রশাসনের অনুমোদন ছাড়া ও আমদানি নিষিদ্ধ বিভিন্ন প্রকার ওষুধ মজুদ ও বিক্রির অপরাধে র‌্যাব-৪-এর একটি আভিযানিক দল সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমানের নেতৃত্বে গতকাল মোবাইল কোর্ট পরিচালনা করে।

এ সময়ের মধ্যে মানহা ফার্মেসি-২-এর মালিক মো. সাইফুল ইসলাম বাবুকে ৫০ হাজার টাকা, বিসমিল্লাহ ফার্মেসি বনানী-২-এর ম্যানেজার মো. শাকিল মিয়াকে এক লাখ ৫০ হাজার, আমেনা ফার্মেসির ম্যানেজার আজাদ হোসেন সবুজকে ৭৫ হাজার, মানহা ফার্মেসি-১-এর ম্যানেজার মো. সাইদুর রহমান মিলনকে ৫০ হাজার, মক্কা ফার্মেসির ম্যানেজার রনি ঘোষকে ৫০ হাজার, ঈশান ফার্মেসির ম্যানেজার ইকবাল হোসেন মঞ্জুকে পাঁচ লাখসহ মোট আট লাখ ৭৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

এ ছাড়া ওই ফার্মেসিগুলো থেকে বিভিন্ন প্রকার বিক্রয় নিষিদ্ধ অবৈধ ওষুধ জব্দ করা হয় এবং ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়। জব্দ করা মালামালের আনুমানিক মূল্য ১০ লাখ টাকা। ভবিষ্যতে জনস্বাস্থ্যের সুরক্ষার্থে র‌্যাবের এ ধরনের অনুমোদনহীন নকল ওষুধ প্রতিরোধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান সুজয় সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *