আমরা চাইনা আমাদের মাতৃভূমি ধ্বংস হোক : বাহাউদ্দিন নাছিম

রাজনীতি

ঢাকা, ২৪ মে, ২০২৩ (নিখাদ বার্তাকক্ষ): আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, খুনীর দলেরা যদি আমাদের প্রিয় বাংলাদেশকে ধ্বংস করতে চায়, দেশের মানুষের রক্ত ঝরাতে চায় তাহলে আমরা বসে থাকবো না।
তিনি বলেন, আমরা সংঘাত চাই না। রক্তের প্রতিশোধ রক্তের বিনিময়ে আমরা নিতে চাইনা। আমরা চাইনা আমাদের মাতৃভূমি ধ্বংস হোক। তবে হামলা আসলে উপযুক্ত জবাব দেয়া হবে।
বাহাউদ্দিন নাছিম আজ বুধবার সাবেক সংসদ সদস্য ও আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক আলহাজ্ব মকবুল হোসেনের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে আয়োজিত এক স্মরণ সভায় এসব কথা বলেন। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এই আলোচনা সভার আয়োজন করে।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যারা দেশের মানুষের রক্ত ঝরাতে চায়, তাদের উচিত শিক্ষা দিব যাতে তারা দেশের মানুষের কোন ক্ষতি করতে না পারে। তারা বঙ্গবন্ধু কন্যাকে হত্যার হুমকি দেয়। বঙ্গবন্ধু কন্যার উপর যদি বিন্দুমাত্র আঘাত আসে তাহলে দেশের প্রতিটি মানুষকে ঐক্যবদ্ধ করে জবাব দেওয়া হবে।
বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধু কন্যার বলিষ্ঠ নেতৃত্বে দেশে যখন গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা হয়েছে ঠিক তখনই দেশের সকল কিছুকে ধ্বংস করার জন্য বিএনপি জামাতিদের একমাত্র শত্রুতে পরিণত হয়েছেন শেখ হাসিনা। তাদের মূল উদ্দেশ্য হলো শেখ হাসিনাকে হত্যা করা। শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে তারা আবারও দেশকে ১৯৭৫ সালের ১৫ আগষ্টের পর দেশে যে দুঃশাসন কায়েম হয়েছিলো ঠিক তেমন করতে চায়।
তিনি বলেন, এরা দেশকে আবার অন্ধকার যুগে নিয়ে যেতে চায়। এর জন্য তারা প্রকাশ্যে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়। এটি কোন মুখ ফসকে বের হওয়া কথা না। গত ৪২ বছর ধরেই বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করার জন্য তারা নানা চক্রান্ত করছে। বঙ্গবন্ধু কন্যার উপর এ পর্যন্ত ২১ বার হত্যা করার জন্য হামলা চালানো হয়েছে।
মকবুল হেসেনের স্মৃতিচারণ করে বাহাউদ্দিন নাছিম বলেন, স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা আহ্বায়ক মকবুল হোসেন ছিলেন বঙ্গবন্ধুর আদর্শের একজন প্রকৃত সৈনিক। তিনি সব সময় মানুষের জন্য নিজেকে বিলিয়ে দিতেন। তিনি ছিলেন আপসহীন। কখনো তিনি অন্যায়ের কাছে মাথা নত করেননি। সংসদ সদস্য হিসেবেও তিনি ধানমন্ডি তেজগাঁও ও মোহাম্মদপুরের মানুষের কাছে অনেক জনপ্রিয় ছিলেন।
আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর সঞ্চালনায় অনুষ্ঠানে সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, স্বেচ্ছসেবক লীগের সহসভাপতি ম. আব্দুর রাজ্জক, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *