ছাত্রলীগের ২৪ ঘন্টার আল্টিমেটাম

বাংলাদেশ

চৌগাছা উপজেলা ছাত্রলীগের ২৪ ঘন্টার আল্টিমেটাম
যশোরের চৌগাছায় উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম হুসাইনের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ করেছে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় হামলাকারিদের গ্রেফতারে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়।
শনিবার সকালেই উপজেলা ছাত্রলীগসহ বিভিন্ন ইউনিটের নেতা কর্মীরা চৌগাছা বাজারে একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও টায়ারে আগুন ধরিয়ে ক্ষোভ করেন। নেতা কর্মীরা এসময় শহরের সমস্ত গাড়ি চলাচল বন্ধ করে দেন। বিকেল ৩টা পর্যন্ত চলে বিক্ষোভ।

বিক্ষোভের এক পর্যায়ে চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব এসে ছাত্রলীগের নেতা কর্মীদের সাথে কথা বলেন। দোষীদেরকে দ্রুত গ্রেফতার করা হবে বলে আশ্বাস দেন তিনি।

উপজেলা ছাত্রলীগের চৌগাছা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিকুজ্জামান রাজুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সাদেক হোসেন, সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ, দপ্তর সম্পাদক হাসেম আলী, উপজেলা ছাত্রলীগ নেতা হাসান রেজা, সৌরভ রহমান বিপুল, সাইফুর রহমান সুমন, পৌর ছাত্রলীগ নেতা, মিনহাজুর রহমান জিসাদ, কাইয়ুম হোসেন, পাভেল হোসেন, অমি, তুষার, সম্রাট, স্বপ্ন, ইমন, সাজু হোসেন, সাগর হোসেন, সোহান রহমান, ধুলিয়ানী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রেফাউন হোসেন, সাধারণ সম্পাদক আলামিন হোমেন, দপ্তর সম্পাদক ইমন হোসেন, পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সবুজ হোসেন, জগদীশপুর ইউনিয়ন ছাত্রলীগ আহবায়ক ইসতিয়াক আহমেদ অমি, যুগ্নআহবায়ক আশরাফুল ইসলাম , সদস্য রুবেল হোসেন, আশরাফ,জিহাদ, চৌগাছা সদর ইউনিয়নের যুগ্ন-আহবায়ক জিহাদ হোসেন, সদস্য সাগর কুমার, পাতিবিলা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আলমগীর কবির, যুগ্নআহবায়ক আকিমুল ইসলাম, সদস্য নাসিম রেজা, আকাশ হোসেন, জহুর ইসলাম, নারায়নপুর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আমজেদ হোসেন, ছাত্রলীগ নেতা, অন্তু ইসলাম, আশিক হোসেনসহ উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভে অংশগ্রহন করেন।
বিক্ষোভে মিছিল ও সমাবেশে অংশগ্রহন করেন উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম রেজওয়ার হাবীব আলিফ, আশরাফুল ইসলাম, উপজেলা ছাত্ররীগের সাবেক সভাপতি ও উপজেলা যুবলীগের যগ্ম-আহবায়ক শরিফুল ইসলাম,যুবলীগ নেতা আনিছুর দেওয়ান,ইউনিয়ন যুবলীগ নেতা মিলন প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রাজু বলেন আগামী ২৪ ঘন্টার মধ্যে সভাপতি ইব্রাহীমের উপর হামলাকারিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন ও গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনে নামবে উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীরা।

উল্লেখ্য শুক্রবার রাত ৭টা দিকে উপজেলা ছাত্রলীগ সভাপতি ইব্রাহীম হুসাইন ও তার সঙ্গী মিঠুন মটর সাইকেলে নিজ বাড়ি বেড়গোবিন্দপুর গ্রামে ফিওে আসার সময় সন্ত্রাসী হামলার শিকার হন। সন্ত্রাসীরা ইব্রাহীমের দুই পা ভেঙ্গে ফেলে ও এক পায়ের রগ কেটে দেয় এবং সঙ্গী মিঠুনকে মাথা ফাটিয়ে ফেলে। তারা দুজনেই এখন যশোর ২৫০ শয্যা হাসপাতাওে চিকিৎসাধীন। এ ঘটনায় ১১ জুলাই ইব্রাহীমের বড় ভাই মিলন বাদী হয়ে ১৩ জনের নামে চৌগাছা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-৬ ।

চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, “কেউই আইনের উর্ধ্বে না। উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ও সঙ্গী মিঠুনের উপর হামলাকারিদের অচিরেই গ্রেফতার করা হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *