সাতক্ষীরার হাবিবুর রহমানের হাতে লেখা পৃথিবীর সবচেয়ে বড় কুরআন শরীফের প্রদর্শণীর উদ্বোধন

ইসলাম সারাদেশ

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার হাবিবুর রহমানের হাতে লেখা পৃথিবীর সবচেয়ে বড় কুরআন শরীফের দুই দিনব্যাপি প্রদর্শণীর উদ্বোধন করা হয়েছে। সাতক্ষীরা শহরতলীর মেহেদীবাগের “মাসজিদে কুবা’য়” শনিবার সকাল সাড়ে ১০টায় এর উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম। প্রদর্শণী চলবে রবিবার সন্ধ্যা পর্যন্ত।

উদ্বোধনী অনুষ্ঠানে মসজিদে কুবা পরিচালনা কমিটির সভাপতি দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জিএম নুর ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য দেন লেখক হাবিবুর রহমান, ফিফার রেফারী তৈয়ব হাসান সামছুজ্জামান বাবু, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, মসজিদে কুবা’র ইমাম সাইফুর রহমান, মসজিদে কুবা’ পরিচালনা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা প্রমুখ।

বক্তারা বলেন, হাবিবুর রহমান এ সময়ে শিক্ষকতা করলেও বর্তমানে হিনি একজন ব্যবসায়ি। মানবতার কল্যাণে ২০১৬ সালের পহেলা জানুয়ারি কোরান শরীফ হাতে লেখা শুরু করে চলতি বছরের ২৩ সেপ্টেম্বর শেষ করেন। এ কুরআন শরিফের দৈর্ঘ্য ৩৩৫ সেন্টিমিটার, প্রস্থ ২৬৪ সেন্টিমিটার, ওজন ৪০৫ কিলোমিটার। দীর্ঘ ৬ বছর ৮ মাস ২৩ দিন অক্লান্ত পরিশ্রম করে ১৪২ পাতার কুরআন শরীফ হাতে লিখেছেন তিনি। লাল, নীল, সবুজ ও কালো রঙের চারটি কলাম শোভা বাড়িয়েছে ঐশী বাণীর। এতে ৩৪০৮টি আর্ট পেপার ও ৬৬০টি কলম ব্যবহার করেছেন তিনি। ইউটিউব দেখে তিনি এ ব্যাপারে অভিজ্ঞতা নিয়েছেন। কোন সহৃদয় বিত্তবান ব্যক্তি যদি অর্থ দিয়ে এ কোরান শরীফ সংগ্রহ করেন তাহলে সেই অর্থ দিয়ে সাধারণ মানুষের জন্য হাসপাতাল তৈরি করাই হাবিবুর রহমানের এ কঠোর পরিশ্রমের উদ্দেশ্য।

সাতক্ষীরা শহরের পলাশপোলের হাবিবুর রহমান বলেন, সাধারণ মানুষের সেবার জন্য হাসপাতাল তৈরিতে তিনি প্রায় সাত বছর আগে ইউটিউব দেখে এ উদ্যোগ নিয়েছেন। বিশ্বের সহৃদয় বিত্তবান তার এ কুরান শরীফ সংগ্রহ করলে তিনি সেই অর্থ দিয়ে হাসপাতাল বানাবেন।
বাংলাদেশ আওয়ামী লীগের সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম বলেন, বিশ্বের সবচেয়ে বৃহৎ হাতে লেখা কোরান শরীফ এর প্রদর্শণী অনুষ্ঠানে উপস্থিত থেকে ইতিহাসের সাক্ষী হতে পেরে ভাল লাগছে।

আসাদুজ্জামান সরদার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *