শনিবার ভোলা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন

রাজনীতি সারাদেশ

নিখাদ বার্তাকক্ষ:; ছয় বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ভোলা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। সম্মেলন সফল করতে দলের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি নেয়া হয়েছে। সম্মেলনকে ঘিরে গোটা জেলায় সৃষ্টি হয়েছে উৎসবমুখর পরিবেশ।
আগামীকাল ১১ জুন শনিবার ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠে অনুষ্ঠিত হবে এ ত্রিবার্ষিক সম্মেলন।

ভোলা আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, দীর্ঘদিন পর হওয়ায় সম্মেলনকে ঘিরে মানুষের তুমুল আগ্রহ। পদপ্রত্যাশীরা সাধ্যমত প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সম্মেলনস্থলে আড়াই হাজার নেতাকর্মীর জন্য প্যান্ডেল তৈরির কাজ প্রায় শেষ পর্যায়ে বলে জানান তারা।

আগামী ৩ বছরের জন্য কারা দল পরিচালনা করবেন তা নিয়েও রয়েছে নানামুখী বক্তব্য। তবে কর্মীদের প্রত্যাশা, নীতিনির্ধারকরা আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে একটি শক্তিশালী ও গ্রহণযোগ্য জেলা কমিটি গঠন করবেন।

ভোলা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকিব জানান, ত্রিবার্ষিক সম্মেলন সফল ও সার্থক করতে ইতোমধ্যে ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনগুলোর সাথে বর্ধিত সভা করা হয়েছে। সম্মেলন প্রশ্নে সব নেতাকর্মী এখন ঐক্যবদ্ধ। দ্বিধাদ্বন্দ্ব ভুলে সম্মেলন সফল করতে সবাই ঐক্যবধ্য হয়ে কাজ করছে। সম্মেলনে কাউন্সিলর ভোটের মাধ্যমে সকলের কাছে গ্ৰহণযোগ্য একটি শক্তিশালী কমিটি গঠন করা হবে, এমনটাই প্রত্যাশা তার।

দলীয় সূত্র জানায়, সম্মেলন উদ্বোধন করবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে থাকবেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আবুল হাসনাত আবদুল্লাহ। প্রধান বক্তা হিসাবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য গোলাম রাব্বানী, আনিসুর রহমান, ভোলা-৪ আসনের এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন ও ভোলা-২ আসনের এমপি আলী আজম মুকুল।

সম্মেলনে সভাপতিত্ব করবেন ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লা এবং সঞ্চালনায় থাকবেন সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু।

উল্লেখ্য, এর আগে ২০১৬ সালের ২০ ফেব্রুয়ারি ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে ফজলুল কাদের মজনু মোল্লাকে সভাপতি এবং আব্দুল মমিন টুলুকে সাধারণ সম্পাদক করে ভোলা জেলা আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়েছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *